| ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া দেখেনিন চূড়ান্ত সূচী

২০২১ মে ১২ ১৪:৫৪:২৭
বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া দেখেনিন চূড়ান্ত সূচী

এখন চলছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ৩ ওয়ানডে ম্যাচ শুরুর প্রস্ততি আর এর মধ্যে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া।বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। এর আগে ম্যাচের সংখ্যা কম থাকলেও তা বাড়ানো হয়েছে নতুন করে।

চলতি বছরের শেষের দিকে ভারতের মাটিতে হতে যাচ্ছে টি-২০ ফরম্যাটের বিশ্ব আসর। সংক্ষিপ্ত ফরম্যাটের এই আসরকে কেন্দ্র করে ইতোমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে ক্রিকেট খেলুড়ে দলগুলো। যার অংশ হিসেবে উপমহাদেশে সিরিজ খেলতে বাড়তি আগ্রহ প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার মত দলগুলো।

টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আসছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। তবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের আগে বাংলাদেশে আসার কথা রয়েছে অজিদের।

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া দল প্রথমে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা থাকলেও বেড়েছে ম্যাচের সংখ্যা। অজিদের বিপক্ষে টাইগাররা ঘরের মাঠে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে এমন তথ্য নিশ্চিত করেছেন বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

সম্প্রতি ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ প্রসঙ্গে কথা বলে আকরাম খান। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ঈদের পর পুরোদমে অনুশীলন করবেন টাইগার ক্রিকেটাররা এমন তথ্য জানানোর পাশাপাশি আকরাম খান জানিয়েছেন অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের কথাও।

আকরাম খানের ভাষ্য, ‘’ঈদের পর শ্রীলঙ্কা সিরিজের জন্য পুরোদমে অনুশীলন শুরু হবে। করোনা পরিস্থিতি ঠিক থাকলে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।‘’

আকরাম খান বলেন,‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা শেষে জুলাইয়ের শেষ দিকে কিংবা আগস্টের শুরুতেবাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। এরপর নিউজিল্যান্ড তাঁদের অনুসরণ করবে।‘’

প্রসঙ্গত, ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বাংলাদেশ দল মাঠে নামছে আগামী ২৩ই মে। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবার কথা রয়েছে ২৫ই মে এবং সর্বশেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ই মে। তবে এরপর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। সেই সিরিজ কিছুটা পিছিয়ে যেতে পারে এমন আভাস মিলেছে। এছাড়া অস্ট্রেলিয়া বাদে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড দলও বাংলাদেশ সফর করার কথা রয়েছে বিশ্বকাপের আগে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে