| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আশরাফুল ও নাসিরকে ও বড় সুখবর দিলো বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মে ০৩ ২৩:১৯:০০
আশরাফুল ও নাসিরকে ও বড় সুখবর দিলো বিসিবি

আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের কথায় সেই আশায় গুড়েবালি জমেছিল ক্লাবগুলোর।

আপাতত ডিপিএল মাঠে গড়ানো নিয়ে আর কোনো শঙ্কা নেই বলে জানিয়েছে বিসিবি। আগামী ৩১ মে থেকে মাঠে গড়াতে যাচ্ছে প্রিমিয়ার লিগের এবারের আসর। পুরো টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

এমন সংবাদ অবশ্যই আশরাফুল, নাসির, সাব্বিরদের মত ন্যাশনাল দল থেকে ছিটকে যাওয়া ক্রিকেটারদের জন্য বড় সুখবর। এ প্রসঙ্গে ইনাম বলেন, ‘৩১ মেথেকে ডিপিএল শুরু করার ব্যাপারে সিসিডিএম বিসিবির পরিকল্পনাকে সমর্থন করেছে। আগে যেমন সিদ্ধান্ত নেয়া হয়েছে যে এটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে।

আন্তর্জাতিক ব্যস্ত সূচি ও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় আমরা বিশ্বাস করি ২০১৯-২০ লিগের জন্য টি-টোয়েন্টিই আদর্শ ফরম্যাট।গত বছরের মার্চে প্রথম রাউন্ড শেষেই ডিপিএল স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিবি। এরপর আর মাঠে গড়ায়নি ঘরোয়া এই টুর্নামেন্টটি। এর মাঝে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) মাঠে গড়ালেও সেটিও দুই রাউন্ড শেষেই স্থগিত করেছিল বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

যদিও করোনাকালীন বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মতো ‍দুটি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি। এ ছাড়া ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। করোনার প্রকোপ কমলেও খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে স্পষ্ট নির্দেশনা দিয়েছেন বিসিবি সভাপতি। বঙ্গবন্ধু ডিপিএল আয়োজন করার জন্য বিসিবির আয়োজিত টুর্নামেন্ট থেকে শিক্ষা নিতে চায় সিসিডিএম।

সেই সঙ্গে সেগুলো অনুযায়ী পরিকল্পনা সাজাতে চায় তাঁরা। খেলোয়াড়দের সুরক্ষা নিয়ে ইনাম বলেন, ‘এই সময়ে খেলোয়াড়দের সুরক্ষার গুরুত্ব সম্পর্কে বিসিবি সভাপতি একটি স্পষ্ট নির্দেশনা দিয়েছেন। বোর্ড চলতি মৌসুমে সাফল্যের সঙ্গে দুটি টুর্নামেন্ট শেষ করেছে এবং ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দিয়েছে। আমরা এগুলো থেকে শিক্ষা নেব এবং সেই অনুযায়ী বঙ্গবন্ধু ডিপিএলের জন্য পরিকল্পনা করব।

এই লিগটি খেলোয়াড় ও ক্লাবগুলোর কাছে কতটা গুরুত্বপূর্ণ সেটা আমরা জানি। পরিকল্পনার সময় তাদের সমর্থনকে প্রশংসা জানাই।’ এদিকে ৩১ মে থেকে টুর্নামেন্ট শুরু হলেও পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়নি। সেই সঙ্গে কবে ফাইনাল অনুষ্ঠিত হবে সেটিও উল্লেখ করেনি সিসিডিএম। যদিও টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৬ মে।

Sharing is caring!

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনার মূল কারণ সাকিব আল হাসান। শীঘ্রই এই আলোচনা করা হবে. ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে