| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

তামিম না করুনারত্নে টেস্ট সিরিজের সর্বচ্চো রান সংগ্রাহক হলেন যে ক্রিকেটার

২০২১ মে ০৩ ২২:০৮:৫৩
তামিম না করুনারত্নে টেস্ট সিরিজের সর্বচ্চো রান সংগ্রাহক হলেন যে ক্রিকেটার

সম্প্রতি শেষ হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ২ ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচে ড্র হলেও দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে গেছে বাংলাদেশ দল। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের গলার কাঁটা হয়েছিলো ভিষিক্ত বাঁহাতি স্পিনার প্রবীন জয়াবিক্রম। তার জাদুকরি বোলিংয়ে ২০৯ রানের বিশাল ব্যবধানে ম্যাচটি হারতে হয়েছে বাংলাদেশকে।

ফলে সিরিজের প্রথম ম্যাচের ড্রয়ে মাত্র ২০ পয়েন্ট নিয়েই শেষ হলো বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপ। আর শ্রীলঙ্কা সিরিজটি জিতল ১-০ ব্যবধানে। ম্যাচের প্রথম ইনিংসে ৪৯৩ রান করেছিল শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশ অলআউট হয় ২৫১ রানে।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক শ্রীলংকার অধিনায়ক দিমুথ করুনারত্নে। ২ ম্যাচের ৩ ইনিংস ব্যাট করে ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ৪২৮ রান করেছেন করুনারত্নে। ব্যাটিং গড়- ১৪২ দশমিক ৬৬। ৩ ইনিংসে করুনারত্নের রান ছিলো যথাক্রমে- ২৪৪, ১১৮ ও ৬৬।

সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ রান বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের। ২ ম্যাচের ৪ ইনিংসে ৩টি হাফ-সেঞ্চুরিতে ২৮০ রান করেছেন তিনি। সিরিজে দু’বার নাভার্স নাইন্টিতে আউট হন তামিম। তামিমের চার ইনিংস – ৯০, অপরাজিত ৭৪, ৯২ ও ২৪। ব্যাটিং গড়- ৯৩ দশমিক ৩৩। তৃতীয় সর্বোচ্চ রান বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকের। ২ ম্যাচের ৪ ইনিংসে ৭৭ ব্যাটিং গড়ে ২৩১ রান করেছেন তিনি।

চতুর্থ ও পঞ্চমস্থানে যথাক্রমে রয়েছেন শ্রীলংকার ধনাঞ্জয়া ডি সিলভা ও লাহিরু থিরিমান্নে। ডি সিলভা ২০৯ ও থিরিমান্নে ২০০ রান করেন। পরের দু’টি স্থানে রয়েছে বাংলাদেশের দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম। ১টি সেঞ্চুরিতে শান্ত ১৮৯ রান করেন তিনি। প্রথম টেস্টে সেঞ্চুরি পাওয়া ইনিংসে ১৬৩ রান করেছিলেন শান্ত।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে