| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

এক নজরে চলতি আইপিএলের নতুন রেকর্ডের পরিসংখ্যান গুলো দেখেনিন

২০২১ মে ০২ ১৬:৫৮:২৪
এক নজরে  চলতি আইপিএলের নতুন রেকর্ডের পরিসংখ্যান গুলো দেখেনিন

এবারের আইপিএল চলছে জমজমাট নতুন নতুন রেকর্ড গড়ছে ক্রিকেটাররা বিদেশীদের তুলনায় দেশীদের খেলা অতুলনীয়।

আইপিএল ২০২০-র অর্ধের পথ অতিক্রম করে ফেলেছে ৬টি দল। রাজস্থান ও হায়দরাবাদ নিজেদের সপ্তম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হচ্ছে দিল্লিতে। তার আগে চোখ বুলিয়ে নেওয়া যাক চলতি আইপিএলের কিছু ব্যক্তিগত পরিসংখ্যানে। ১. অরেঞ্জ ক্যাপ:- ৭ ম্যাচে সবথেকে বেশি ৩৩১ রান করে অরেঞ্জ ক্যাপ নিজের দখলে রেখেছেন পঞ্জাব কিংসের লোকেশ রাহুল।

২. পার্পল ক্যাপ:- ৭ ম্যাচে সবথেকে বেশি ১৭টি উইকেট নিয়ে বেগুনি টুপির দখল নিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হার্ষাল প্যাটেল।৩. সবথেকে বেশি ১৬টি ছক্কা হাঁকিয়েছেন পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল।৪. সবথেকে বেশি ৩৭টি চার মেরেছেন দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান।৫. এক ওভারে সবথেকে বেশি ৩৬ রান তুলেছেন চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাদেজা।

৬. এক ম্যাচে সবথেকে বেশি ৮টি ছক্কা মেরেছেন মুম্বই ইন্ডিয়ান্সের কায়রন পোলার্ড।৭. এক ম্যাচে সবথেকে বেশি ১৩টি চার মেরেছেন শিখর ধাওয়ান।৮. সবথেকে বেশি ৪টি করে হাফ-সেঞ্চুরি করেছেন পঞ্জাবের লোকেশ রাহুল ও চেন্নাইয়ের ফ্যাফ ডু’প্লেসি।৯. ১টি করে সেঞ্চুরি করেছেন রাজস্থানের সঞ্জু স্যামসন ও আরসিবির দেবদূত পাডিক্কাল।১০. পাডিক্কালের ৫১ বলে শতরান চলতি মরশুমের দ্রুততম।

১১. পোলার্ডের ১৭ বলে হাফ-সেঞ্চুরি চলতি মরশুমের দ্রুততম।১২. স্যামসনের ১১৯ চলতি মরশুমের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।১৩. সবথেকে বড় ১০৫ মিটারের ছক্কা মেরেছেন পোলার্ড।১৪. ১টি করে মেডেন ওভার নিয়েছেন হরপ্রীত ব্রার, রবীন্দ্র জাদেজা, ফ্যাবিয়ান অ্যালেন, ইশান্ত শর্মা, দীপক চাহার ও মহম্মদ সিরাজ।

১৫. সবথেকে বেশি ৭৪টি ডট বল করেছেন আরসিবির মোহাম্মদ সিরাজ।১৬. এক ম্যাচে সবথেকে বেশি ১৮টি করে ডট বল করেছেন দীপক চাহার ও ক্রিস মরিস।১৭. সবথেকে কৃপণ বোলিং করেছেন ইমরান তাহির (ইকনমি রেট ৪.০০)।১৮. রাসেলের ১৫ রানে ৫ উইকেট চলতি আইপিএলের সেরা বোলিং পারফর্ম্যান্স।১৯. রাবাদার ১৪৮.৭৩ কিলোমিটার প্রতি ঘণ্টার বল চলতি আইপিএলের সবথেকে গতিশীল বল। ২০. এক ম্যাচে সবথেকে বেশি ৬২ রান খরচ করেছেন লুঙ্গি এনগিদি।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে