| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এবারের আইপিএল শেষ আইপিএল যে ৫ ক্রিকেটারের দেখেনিন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ১৭ ১৮:২৬:৪৩
এবারের আইপিএল শেষ আইপিএল যে ৫ ক্রিকেটারের দেখেনিন

সানরাইজার্স হায়দরাবাদের এই মর'সুমে নাম লিখিয়েছেন কেদার যাদব। পকেটসাইজ ডায়নামাইটের এই আইপিএলে অনেক কিছুই প্রমাণ করার আছে। গতবছর থেকেই কেদার ভারতীয় দলে ব্রাত্য। মনে করা হচ্ছে রবি শাস্ত্রীর দল তাঁকে নিয়ে আর ভাবছে না। আইপিএলেও তাঁর ভাগ্যে এটাই লেখা 'হতে পারে। গত মর'সুমে চেন্নাইয়ের জার্সিতে ৮ ম্য়াচ খেলে মাত্র ৬২ রান করা যাদবকে রাখেনি ধোনির ফ্যাঞ্চাইজিও। এর পাশাপাশি বয়সের ফ্যাক্টরটাও উড়িয়ে দেওয়ার নয়। ৩৬ বছরের যাদব যদি এইবার আইপিএলে অসাধারণ কিছু করে দেখাতে না পারেন, তাহলে তাঁকে সম্ভবত বাইশ গজকেই বিদায় জানাতে হবে।

ঋ'দ্ধিমান সাহা আইপিএলে নিজের একটা আলাদা পরিচয় বানিয়ে ফেলেছেন। টিম ইন্ডিয়ার ব'ঙ্গজ উইকেটকিপার আজও বিশ্বসেরা উইকেটকিপার-ব্য়াটসম্যানদের একজন। গত মর'সুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাত্র ৪ ম্যাচে ২০০ রান করেন ঋ'দ্ধি। পান জোড়া হাফ-সেঞ্চুরিও। দেখতে গেলে নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি যথেষ্ট ভাল পারফর্ম করেছেন। কিন্তু এই আইপিএলে যদি ঋদ্ধি যদি নিজেকে মেলে ধরতে না পারেন তাহলে ৩৭ বছরের ঋদ্ধিকে নিয়ে হয়তো আর সানরাইজার্স আর ভাবতে নাও পারে।

তরুণদের মঞ্চে তারুণ্য়ের জয়গান যদি আইপিএলের মন্ত্র হয়ে থাকে, তাহলে হরভজন সিং ব্যতিক্রম। আজ তিনি কিংবদন্তি। গত মরসমে ভাজ্জি আইপিএল খেলেননি ঠিকই। কিন্তু এই মর'সুমে তাঁকে দলে নিয়ে চমকে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। দেখতে গেলে ভাজ্জি আজ ‘বৃদ্ধ’ হয়েছেন। ২০১৯ সালে ১১ ম্যাচে ১৬ উইকেট নিয়ে চমকে দেওয়া ভাজ্জি এই মর'সুমে ছাপ রাখতে না পারলে, তাঁরও আইপিএল ভবিষ্য়ৎও অনিশ্চিত হয়ে যাবে, তা বলাই যায়।শেষ কয়েক বছরে রবিন উথাপ্পা আইপিএলের অন্যতম তারকা। এক সময় কলকাতা নাইট রাইডার্সের হয়ে ফুল ফুটিয়ে ছিলেন তিনি। উথাপ্পার ঝুলিতেও রয়েছে প্রচুর রান। ২০১৪ সালে ৬৬০ রান করা উথাপ্পা এক মর'সুমে ১০০০ রান করে বিশ্বরেকর্ড করতে চান। উথাপ্পার ব্যাট থেকে ফের একবার রানের ফোয়ারা দেখতে চান ফ্যানেরা। উথাপ্পার ক্ষেত্রেও সেই বয়সের ফ্যাক্টরটা রয়ে যাচ্ছে।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনার মূল কারণ সাকিব আল হাসান। শীঘ্রই এই আলোচনা করা হবে. ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে