| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চরম দু:সংবাদ: বাংলাদেশ ক্রিকেট পাড়ায় নেমে এলো শোকের ছায়া

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ১৭ ১২:০০:২৯
চরম দু:সংবাদ: বাংলাদেশ ক্রিকেট পাড়ায় নেমে এলো শোকের ছায়া

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৭ এপ্রিল) ভোর সাড়ে ৪টায় পৃথিবীর মায়া ছেড়ে চলে গেছেন তিনি। সম্পর্কে জাতীয় দলের আরেক ক্রিকেটার ও সাবেক অধিনায়ক শাহরিয়ার নাফীসের আপন বড় খালা ছিলেন নুরজাহান আকতার।

মায়ের মৃত্যুর খবরটি দুবাইয়ে বসে পেয়েছেন ফারুক। ব্যক্তিগত কাজে বেশ কিছুদিন আগে দুবাই গেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ব্যাটসম্যান ও সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ। কিন্তু করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় দেশে ফিরতে পারছেন না তিনি।

এমতাবস্থায় জরুরি ভিত্তিতে দেশে ফেরার জন্য বাংলাদেশ বিমানের উচ্চপদস্থ কর্মকর্তা ও সাবেক সতীর্থ ক্রিকেটার হাসানুজ্জামান ঝরুর শরণাপন্ন হন ফারুক। কিন্তু সেখানেও কোনো উপায় পাননি দেশে ফেরার।

ঝরু জানিয়েছেন, আজ (শনিবার) সকালেই দুবাই থেকে একটি বিশেষ ফ্লাইট বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু করোনার প্রাদুর্ভাবের কারণে সেটিও বাতিল হয়ে গেছে। দুবাইয়ে বসে মায়ের জন্য মন ছটফট করছে ফারুকের। কাঁদো কাঁদো গলায় ঝরুকে মায়ের মৃত্যুর সংবাদটি দিয়েছেন ফারুক।

সবমিলিয়ে ফারুক আহমেদরা ছিলেন সাত ভাইবোন। তাদের এক ভাই আগেই ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে ছয় সন্তান রেখে গেছেন নুরজাহান আকতার। কিন্তু কোনো সন্তানকেই মৃত্যুর সময় কাছে পাননি তিনি। কেননা তার চার সন্তান আগে থেকেই থাকেন দেশের বাইরে, ফারুক আহমেদ আটকা পড়েছেন দুবাইয়ে এবং দেশে থাকা মেয়ে নিজে অসুস্থ হওয়ায় মায়ের কাছে যেতে পারেননি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফারুক আহমেদের মা ও নিজের বড় বোনের মৃত্যুর খবরটি জানিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাঁহাতি ব্যাটসম্যান শাহরিয়ার নাফিসের মা সালমা আনজুম লতা।

ফেসবুকে তিনি লিখেছেন, ‘আমার মাতৃতুল্য বড় আপা নুরজাহান আকতার আর নেই। ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ১৭ই এপ্রিল,শনিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে চার ঘটিকায় পৃথিবীর মায়া ছেড়ে চলে গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। আমার বড় আপার জন্য সবাই দু’আ করবেন।’

এর আগে শুক্রবার ভোরে ভিন্ন আরেক স্ট্যাটাসের মাধ্যমে সালমা আনজুম লতা জানিয়েছিলেন, করোনাভাইরাসের আক্রান্ত তার বড় বোন এবং চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে ইউনাইটেড হাসপাতালে। শেষ পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে হার মানলেন ৮৩ বছর বয়সী নুরজাহান আকতার।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে