| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

৫ ব্যাটসম্যান ৩ অলরাউন্ডার নিয়ে একটু পরে মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স

২০২১ এপ্রিল ১১ ১৮:০০:৩৪
৫ ব্যাটসম্যান ৩ অলরাউন্ডার নিয়ে একটু পরে মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স

বিশ্বের সব থেকে জনপ্রিয় টি টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলের ১৪ তম আসর শুরু হয়ে গিয়েছে।আজ টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে এবং নিজেদের প্রথম ম্যাচে রবিবার (১১ এপ্রিল) মাঠে নামতে চলেছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স দল।তার পুরনো দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে সাকিবের নাইট বাহিনী ।

এর আগের আসরে রানরেটে পিছিয়ে থাকার জন্য প্লে অফের আগেই টুর্নামেন্ট থেকে বাদ পড়েছিল কলকাতা নাইট রাইডার্স । এই বছরের আসরে ভাগ্য ফেরানোর জন্য সাকিব আল হাসান কে দলে নিয়েছে শাহরুখ খানের নাইট দল। এবারের আসরে হট ফেভারিটের তালিকায় নেই কলকাতা।তবুও দেশী-বিদেশি বিভিন্ন ক্রিকেটারদের নিয়ে বেশ ভালো শক্ত দল গঠন করেছে নাইট বাহিনী।

কলকাতা বাহিনীর অধিনায়কত্ব তুলে দেয়া হয়েছে বিশ্বকাপজয়ী ইংরেজ অধিনায়ক ইয়ন মরগানের হাতে। আইপিএল এর আগের বারের আসরের শুরুর দিকে উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিককে অধিনায়ক করা হয়েছিল।কিন্তু পরবর্তিতে তাকে সরিয়ে দিয়ে অধিনায়ক করা হয়েছিল মরগান কে।এবছরের শুরু থেকেই মরগ্যান কে দেখা যাবে কলকাতার দায়িত্বে।

কলকাতা নাইট রাইডার্স দলে চার বিদেশি ক্রিকেটারের মধ্যে অধিনায়ক মরগানের সাথে থাকছেন দুই তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ও আন্দ্রে রাসেল। এই তিন জন ছাড়া চতুর্থ বিদেশি হিসাবে হয়তো দলে থাকতে পারেন ফাস্ট বোলার লকি ফার্গুসন কিংবা প্যাট কামিন্স।

জানা গিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ দলের হয়ে প্রথম ম্যাচে থাকছেন না জেসন রায়। জেসন রয় না থাকার জন্য অরেঞ্জ আর্মি তে বিদেশি ক্রিকেটার হিসেবে একাদশে জায়গা হতে পারে জনি বেয়ারস্টো, রশিদ খান, মোহাম্মদ নবী ও অধিনায়ক ডেভিড ওয়ার্নার এর।

নাইট বাহিনীর একাদশে যে সমস্ত ক্রিকেটাররা থাকবেন তাদের মধ্যে স্পটলাইট থাকবে দলের অধিনায়ক ইয়ন মরগান, ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের উপর। অপরদিকে হায়দ্রাবাদের একাদশে ডেভিড ওয়ার্নার, রশিদ খান ও ঋদ্ধিমান সাহার উপর স্পটলাইট থাকবে।

দুটি দলের সর্বশেষ পাঁচ টি ম্যাচের মধ্যে ৩টি জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স দল। বিপরীত দিকে হায়দ্রাবাদ জিতেছে ২ টি ম্যাচে।এক নজরে দুই দলের সম্ভাব্য সেরা একাদশ দেখে নেওয়া যাকঃ-

কলকাতা নাইট রাইডার্সঃ সাকিব আল হাসান, ইয়ন মরগান, আন্দ্রে রাসেল, লকি ফার্গুসন, শুভম্যান গিল, রাহুল ত্রিপাঠি, নিতিশ রানা, হরভজন সিং, কুলদিপ যাদব।

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ডেভিড ওয়ার্নার, মোহাম্মদ নবী, রশিদ খান, জনি বেয়ারস্টো/কেন উইলিয়ামসন, ঋদ্ধিমান সাহা, মানিশ পান্ডে, কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, সন্দিপ শর্মা, নটরজান, সিদ্ধার্থ কউল।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে