| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

এসব হজম করে নিয়েছি: মুমিনুল

২০২১ এপ্রিল ১১ ১৭:১৪:৪৯
এসব হজম করে নিয়েছি: মুমিনুল

সাকিব আল হাসান নিষিদ্ধ হওয়ার ঘটনাক্রমে বাংলাদেশের টেস্ট অধিনায়কের দায়িত্ব পান মুমিনুল হক। ব্যাট হাতে পারফর্ম করলেও সাদা পোশাকে তাঁর দলের পারফরম্যান্স হতশ্রী। এমন পারফরম্যান্সের কারণে বরাবরই কাঠগড়ায় দাঁড় করানো হয় মুমিনুলকে। অবশ্য টাইগার অধিনায়ক মনে করেন দলকে নেতৃত্ব দিলে এমন কিছু চাপ থাকবেই।

এই চাপ মোকাবেলা করাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বিশেষ করে দল যখন পারফরম্যান্স করতে পারবে না তখন সমালোচনা হাসি মুখে মেনে নিতে হবে এমনটাই মনে করেন মুমিনুল। রবিবার (১১ এপ্রিল) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে মুমিনুল বলেছেন, আপনার ফলাফল দরকার, রেজাল্ট না হলে চাপ অধিনায়কের ওপর…

চাপ বলতে এই যে এতগুলো মানুষ আছে, এতোজন লোক আছে… পুরা দেশ আছে, আপনি আন্তর্জাতিক পর্যায়ে দেশকে প্রতিনিধিত্ব করছেন, আপনার এতটুকু চাপ তো থাকবেই, এতটুকু চাপ তো আপানকে নিতে হবেই, যখন ফলাফল হবে না।

মুমিনুল মনে করেন চাপ হজম করে নিতে পারলেই এটা আর চাপ হয়ে দাঁড়ায় না। তাঁর বিশ্বাস এতোটুকু চাপ নেয়ার ক্ষমতা তাঁর রয়েছে। কদিন পরেই মুমিনুলের নেতৃত্বেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ। আসন্ন এই সিরিজে ২টি টেস্ট খেলবে টাইগাররা।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এই সিরিজেরই প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ দল। এই সফর দিয়েই ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্টে হোয়াইটওয়াশের ক্ষত ভুলতে চায় বাংলাদেশ। মুমিনুলের বিশ্বাস রয়েছে তাঁর দল ঘুরে দাঁড়াতে পারবে।

অধিনায়কত্বের চাপ নিয়ে মুমিনুল বলেন, আমার সাধ্যের মধ্যে বা আমি যদি মনে করি যে অনেক বেশি চাপ তাহলে কিন্তু আসলেই আমার ওপর চাপ হয়ে যায় আমি যে জিনিষটা হজম করে নিয়েছি যে আমি দলের অধিনায়ক, আমার হয়তো এতটুকু চাপ নিতে হবে। এতটুকু চাপ নেয়ার ক্ষমতা আছে আমার।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে