| ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

বাংলাদেশ সিরিজের আগে যে দুই ক্রিকেটারকে নিয়ে শ্রীলঙ্কা অনিশ্চত

২০২১ এপ্রিল ১১ ১৩:৫৭:০৪
বাংলাদেশ সিরিজের আগে যে দুই ক্রিকেটারকে নিয়ে শ্রীলঙ্কা অনিশ্চত

শ্রীলঙ্কার ক্রিকেটের ভবিষ্যত তারকা ভাবা হচ্ছে পাথুম নিশাঙ্কাকে। এ বছর তিন ফরম্যাটেই অভিষেক হয়েছে তার। কিন্তু বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে এই তরুণকে নাও পেতে পারে লঙ্কানরা। চোটের কারণে তিনি ছিটকে যেতে পারেন দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া চোট থেকে এখনও সেরে উঠেননি নিশাঙ্কা। থাই স্ট্রেইনের ইনজুরিরতে ভুগছেন এই ব্যাটসম্যান। তাই এখনও দল ঘোষণা না করলেও ফিজিওর রিপোর্টের অপেক্ষায় আছেন নির্বাচকরা। শ্রীলঙ্কার নির্বাচকমন্ডলীর চেয়ারম্যান প্রামোদ্য বিক্রমাসিংহে লঙ্কান গণমাধ্যম দ্য সানডে টাইমসকে বলেন, ‘আমাদের দলে কিছু ইনজুরি শঙ্কা রয়েছে।

লাসিথ এম্বুলদেনিয়া ইনজুরিতে, পাথুম নিসাঙ্কাও। আমরা ফিজিও’র রিপোর্টের অপেক্ষায় আছি তাদের ইনজুরির ভয়াবহতা জানতে।’ প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৬.৮১ গড়ে রান করা নিশাঙ্কা অভিষেক টেস্টে হাঁকিয়েছিলেন সেঞ্চুরি। এরপর ২য় টেস্টে পান ফিফটির দেখাও। সেই ইনিংস খেলার পথে চোট (থাই স্ট্রেইন) বাধিয়েছিলেন তিনি।

পাথুম নিসাঙ্কার সাথে ইনজুরি শঙ্কায় ঝুলে আছে লাসিথ এম্বুলদেনিয়ার খেলার আশাও। একই ম্যাচে চতুর্থ দিনে ফিল্ডিং করার সময় থাই ইনজুরি বাধিয়েছিলেন এম্বুলদেনিয়া। এম্বুলদেনিয়ার ইনজুরির অবস্থা জানতে সোমবার আরো এক এমআরআই স্ক্যান করানো হবে।

এদিকে ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। বাংলাদেশের বিপক্ষে সিরিজে তিনি ফিরতে চাইছেন। তবে বেশ কিছুদিন খেলার বাইরে থাকায় স্কোয়াডে থাকতে তাকে ম্যাচ ফিটনেস টেস্টে পাশ করতে হবে। এরপরই শ্রীলঙ্কার স্কোয়াডে ফিরতে পারবেন এই অলরাউন্ডার।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে