| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

যে অপরাধে ১২ লক্ষ টাকা জরিমানা ধোনির

২০২১ এপ্রিল ১১ ১২:২৫:০৮
যে অপরাধে ১২ লক্ষ টাকা জরিমানা ধোনির

আইপিএলের শুরুটা মোটেই মনের মত হল না মহেন্দ্র সিং ধোনি। শিষ্য ঋষভ পন্থের কাছে যেমন প্রথম ম্যাচেই হারতে হল, তেমনই ব্যাট হাতেও রানের খাতা খুলতে পারলেন না। দ্বিতীয় বলেই আবেশ খানের বলে বোল্ড হয়ে যান তিনি। এদিকে, ম্যাচে স্লো ওভার রেটের দায়েও অভিযুক্ত হলেন তিনি। আইপিএলের নিয়ম মেনে স্লো ওভার রেটের জন্য ক্যাপ্টেন ধোনির ১২ লক্ষ টাকা জরিমানা করা হল। এটাই ছিল সিএসকের চলতি মরশুমে প্রথম ‘অপরাধ’। তাই ক্যাপ্টেনকে জরিমানা করেই ছাড় দেওয়া হল।

দ্বিতীয়বার এই ভুল হলে ক্যাপ্টেনকে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। পাশাপাশি দলের প্রত্যেকের ৬ লক্ষ টাকা অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা করা হবে। তৃতীয়বারের ভুল আরো সমস্যার। ক্যাপ্টেনের সেক্ষেত্রে ৩০ লাখ টাকা ফাইন এবং ১ ম্যাচের নির্বাসন জুটবে। দলের প্রত্যেক সদস্যের ১২ লক্ষ টাকা জরিমানা অথবা ম্যাচ ফি-র ৫০ শতাংশ দিতে হবে।

যাইহোক, টুর্নামেন্টে হার দিয়ে শুরু করল এমএস ধোনির সিএসকে। প্রথমে ব্যাট করতে নেমে সুরেশ রায়নার দুর্দান্ত হাফসেঞ্চুরি এবং শেষদিকে স্যাম কুরান ঝড়ে ভর করে সিএসকে স্কোরবোর্ডে ১৮৮/৭ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতে হাতে ৭ উইকেট নিয়ে অনায়াসে সেই লক্ষ্য পেরিয়ে যায় দিল্লি। ক্যাপিটালসের হয়ে ওপেনিংয়েই শিখর ধাওয়ান এবং পৃথ্বী শ ১৩৮ তুলে দেন। তারপরে বাকি ম্যাচ কার্যত একপেশে হয়ে দাঁড়ায়।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে