| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

টি-টোয়েন্টিতে সেঞ্চুরির দিনে দুই ইতিহাস গড়লেন হাফিজ

২০২১ এপ্রিল ১১ ১০:১৪:৩৯
টি-টোয়েন্টিতে সেঞ্চুরির দিনে দুই ইতিহাস গড়লেন হাফিজ

এবার বিশ্বের ষষ্ঠ ও পাকিস্তানের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে একশো ম্যাচ খেলার রেকর্ড গড়লেন মোহাম্মদ হাফিজ। আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানসবার্গে নিজের শততম ম্যাচ খেলতে নেমে এই মাইলফলক স্পর্শ করেন এই ব্যাটসম্যান।

একই সাথে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হওয়ালও গৌরব অর্জন করলেন হাফিজ।গত ২০০৫ সালের ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটের যাত্রা শুরু হয়েছিল। নিজের ৫০ তম টি-টোয়েন্টি ম্যাচ এই মাঠেই খেলেছিলেন হাফিজ। শততম ম্যাচও খেললেই এই মাঠেই।

হাফিজের আগে এই রেকর্ড স্পর্শ করেছেন শোয়েব মালিক (১১৬), রোহিত শর্মা (১১১), মার্টিন গাপটিল (১০২), এউইন মরগান (১০২) এবং রস টেইলর (১০২)। তবে ৪০ বছরে শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলা প্রথম ক্রিকেটার হিসেবে রেকর্ড গড়েছেন হাফিজ।

এছাড়াও আজকের ম্যাচে মাত্র ১৩ রান করে শোয়েব মালিককে টপকে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান স্কোরার হয়েছেন হাফিজ। শোয়েব মালিকের ২৩৩৫ রানকে ছাপিয়ে হাফিজের এখন রান ২৩৩৬। রেকর্ড স্পর্শ করার পরই ১৩ রানেই তাবরিজ শামসির বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়ে ফিরে যান হাফিজ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে