| ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

ডি ভিলিয়ার্সকে জিনিয়াস বললেও কম হবে

২০২১ এপ্রিল ১১ ০০:৪৩:৩১
ডি ভিলিয়ার্সকে জিনিয়াস বললেও কম হবে

বছর তিনেক আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন এবি ডি ভিলিয়ার্স। ফলে দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যানের মারকুটে ব্যাটিং দেখতে তাকিয়ে থাকতে হয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোর দিকে। বিশেষ করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রয্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচের দিকে।

আইপিএলের গেল মৌসুমের পর মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন ডি ভিলিয়ার্স। প্রায় ৬ মাস পর মাঠে নেমেই ব্যাট হাতে আলো ছড়িয়েছেন তিনি। বিপর্যয়ের মুখে ব্যাটিংয়ে নেমে ২৭ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েছেন তিনি।

এমন ইনিংসের পর ডি ভিলিয়ার্সকে জিনিয়াসের চেয়েও বেশি কিছু দাবি করেছেন সঞ্জয় মাঞ্জরেকার।১৬০ রান তাড়া করার দিনে তিনি যখন ব্যাটিংয়ে আসেন ততক্ষণে ১৩ ওভার পেরিয়ে গেছে এবং সাজঘরে ফিরেছেন বিরাট কোহলি। এরপর দ্রুতই ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও শাহবাজ আহমেদ।

তখনও জয়ের জন্য ৪৫ বলে ৬২ রান প্রয়োজন ছিল বেঙ্গালুরুর। অপর প্রান্তের ব্যাটসম্যানরা সুবিধা করতে না পারলেও একাই ব্যাট হাতে দলকে জিতিয়েছেন তিনি। সাজঘরে ফেরার আগে ২ ছক্কা ও ৪টি চারে করেছিলেন ২৭ বলে ৪৮ রান।

তাতেই ডি ভিলিয়ার্সে মজেছেন জনপ্রিয় ধারাভাষ্যকার ও ভারতের সাবেক ক্রিকেটার মাঞ্জরেকার।ডি ভিলিয়ার্সের এমন ইনিংসের পর মাঞ্জরেকার টুইটারে লিখেছেন, ‘ইংলিশে আমি খুব বেশি ভালো না। জিনিয়াসের চেয়ে ভালো, এটার বিশেষণ কি? এটাই এবি, সত্যিই।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে