| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

এইমাত্র শেষ হলো টস, মাঠে চলছে হাড্ডাহাড্ডি লড়াই

২০২১ এপ্রিল ১০ ১৯:৫৭:৫৯
এইমাত্র শেষ হলো টস, মাঠে চলছে হাড্ডাহাড্ডি লড়াই

আইপিএলের ১৪তম আসরের আজকে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে কিছুক্ষণের মধ্যে। এরমধ্যেই আজকের ম্যাচের টস সম্পন্ন হয়েছে। টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দিল্লি ক্যাপিটালস। আজকের এ লড়াইয়ে ভিন্ন একটি মাত্রা তৈরি করতে যাচ্ছে আইপিএল ইতিহাসে।

একজন দুটি বিশ্বকাপ আর তিনটি আইপিএল শিরোপার মালিক, অন্যজন হাঁটিহাঁটি পা পা করে সবেমাত্র আন্তর্জাতিক ক্রিকেটের উঠতি তারকা। কিপিং গুরু মহেন্দ্র সিং ধোনির বিপক্ষে লড়বেন তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। মাত্র ২৩ বছর বয়সে দিল্লির অধিনায়কত্ব পাওয়া ঋষভ এবারের আইপিএলে একটি বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে।

যে রেকর্ডটি এখন পর্যন্ত রোহিত শর্মার দখলে আছে। এবার পন্থ যদি দিল্লি ক্যাপিটালসকে আইপিএল চ্যাম্পিয়ন করতে পারেন, সে ক্ষেত্রে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়বেন। তিনিই হবেন আইপিএলের শিরোপাজয়ী সবচেয়ে কম বয়সী অধিনায়ক। যদিও টুর্নামেন্টের সর্বোচ্চ পাঁচবার চ্যাম্পিয়ন দলটিকে হারানো খুব কঠিন।

কাঁধের চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেছেন শ্রেয়স আইয়ার। তার জায়গায় অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয় ঋষভ পন্থকে। নতুন দায়িত্ব পেয়ে জাতীয় দলে এই উইকেটকিপার ব্যাটসম্যান নিঃসন্দেহে উচ্ছ্বসিত। মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা ২৬ বছর ২৬ দিন বয়সে হিসেবে প্রথমবার আইপিএল শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন। ২০১৩ সালে অধিনায়ক হিসেবে দলের দায়িত্ব নিয়েছিলেন রোহিত। সে বছরই মুম্বাই প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয়।

চেন্নাই সুপার কিংস: রুতুরাজ গায়কওয়াদ, অম্বাতি রায়দু, ফাফ ডু প্লেসিস, সুরেশ রায়না, এমএস ধোনি, মইন আলী, রবীন্দ্র জাদেজা, স্যাম কারান, ডোয়াইন ব্র্যাভো, শারদুল ঠাকুর, দীপক চাহার

দিল্লির ক্যাপিটালস: শিখর ধাওয়ান, পৃথ্বি শ, অজিংক্যা রাহানে, পান্ত, মার্কাস স্টোইনিস, শিমরন হেটমায়ার, ক্রিস ওওকস, রবিচন্দ্রন আশ্বিন, টম কারান, অমিত মিশ্র, অবেশ খান

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে