| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

নারাইন-সাকিবের মধ্যে আইপিএল একাদশে যাকে রাখলেন কিংবদন্তী ক্রিকেটার

২০২১ এপ্রিল ১০ ১৮:১৫:৪৮
নারাইন-সাকিবের মধ্যে আইপিএল একাদশে যাকে রাখলেন কিংবদন্তী ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের পর্দা উঠছে গতকাল। আর এর আগে নিজের সর্বকালের সেরা আইপিএল একাদশ প্রকাশ করেছে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। গাভাস্কারের গঠিত দলে জায়গা পেয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রথম সারির ক্রিকেটাররা। নিয়ম অনুযায়ী চার বিদেশির সঙ্গে একাদশে রয়েছেন সাত ভারতীয় ক্রিকেটার।

এই একাদশে কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারাইন জায়গা পেলেও বাদ পড়েছেন সাকিব আল হাসান। গাভাস্করের একাদশের নেতৃত্ব দিবেন টানা ১৪ মৌসুমে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব পালন করা মহেদ্র সিং ধোনি। তার নেতৃত্বে চেন্নাই তিনবার শিরোপা উদযাপন করে। শুধু তাই নয়, ভারতের বিশ্বকাপজয়ী এই অধিনায়কের নেতৃত্ব সবশেষ আসর ছাড়া সবকয়টি আসরের প্লে-অফ খেলেছে চেন্নাই।

উদ্বোধনী জুটিতে রোহিত শর্মার সঙ্গে থাকছেন আইপিএলের সবচেয়ে বেশি রান সংগ্রাহক ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। তিন নম্বরে থাকছেন ডেভিন ওয়ার্নার এবং তারপরই বিরাট কোহলি। মাঝের দিকে রান তাড়া করতে থাকছেন সুরেশ রায়না ও এবি ডিভিলিয়ার্স। এছাড়াও সাত নম্বরে ব্যাট করবেন ধোনি।

শেষের দিকে থাকছেন রবীন্দ্র জাদেজা, সুনীল নারাইন, ভুবেনশ্বর কুমার, যশপ্রীত বুমরা। নিজের গঠিত একাদশ প্রকাশ করে গাভাস্কর বলেন, ‘যদি কাউকে বাদ দিয়ে থাকি তার জন্যে দুঃখিত। জীবনে কোনো দিন নির্বাচক ছিলাম না। এখন বুঝতেছি একটা দল বেছে নেওয়া কতটা কঠিন কাজ।’

সেরা আইপিএল একাদশ: ক্রিস গেইল, রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, এবি ডিভিলিয়ার্স, মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, সুনীল নারাইন, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরা।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে