| ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

রোহিতের ভিন্নরকম প্রতিবাদ

২০২১ এপ্রিল ১০ ১৭:৫৬:২২
রোহিতের ভিন্নরকম প্রতিবাদ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ব্যাট হাসেনি রোহিত শর্মার। এই ম্যাচে মাত্র ১৫ বলে ১৯ রান করে রান আউট হয়ে ফিরতে হয়েছিল মুম্বাই দলপতিকে। এই ম্যাচে এক বিশেষ জুতো পরে মাঠে নেমেছিলেন রোহিত। শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মধ্যমে বিষয়টি নজরে এনেছেন রোহিত নিজেই।

রোহিতের জুতো জুড়ে ছিল গন্ডারের মুখের ছাপ। সেখানে লেখা ছিল ‘সেভ দ্য রাইনো’। ভারতে গন্ডারের চোরাশিকার ও হত্যা রুখতে সেই ২০১৯ সাল থেকে অগ্রণী ভূমিকা পালন করছেন রোহিত। এজন্য তিনি রোহিতফররাইনো নামের একটি ক্যাম্পেইনও চালু করেছেন।

গন্ডারদের চোরাশিকার এবং হ’ত্যা রুখতে তিনি কাঁধ মিলিয়েছেন ডব্লিউ ডব্লিউ এফ ইন্ডিয়া এবং এনিমেল প্লানেটের সঙ্গেও। এবার আইপিএলেও ভিন্ন ভাবে প্রতিবাদ করলেন রোহিত। এ বিষয়ে তিনি লিখেছেন, ‘গতকাল আমি যখন ব্যাট করতে মাঠে নামি, তখন আমার কাছে সেটা শুধুই একটা ম্যাচ ছিল না।

ক্রিকেট খেলাটা আমার কাছে স্বপ্নের। কিন্তু এই পৃথিবীকে আরও সুন্দর করে তোলার জন্য আমাদের সকলকে এক সঙ্গে কাজ করতে হবে।’ রোহিত বরাবরই একজন পশুপ্রেমী। সুযোগ হলেই তিনি বন্যপ্রাণী সংরক্ষনের জন্যও সোচ্চার হন। এবার ক্রিকেট মাঠেই দেখা গেল রোহিদের পশুর প্রতি ভালোবাসা।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে