| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

ম্যাক্সওয়েলকে ৪ এ ব্যাট করতে পাঠানো হল কেন জানালেন কোহলি

২০২১ এপ্রিল ১০ ১৫:৪৬:৩৪
ম্যাক্সওয়েলকে ৪ এ ব্যাট করতে পাঠানো হল কেন জানালেন কোহলি

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় দিয়ে এ বছরের আইপিএল অভিযান শুরু করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। একেবারে শেষ বলে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬০ রান তুলে নিয়ে দু'উইকেটে ম্যাচ জেতেন বিরাট কোহালিরা। মরশুমের প্রথম ম্যাচে আরসিবির তরফে ছিল অনেক চমক, যার মধ্যে অন্যতম গ্লেন ম্যাক্সওয়েলকে চার নম্বরে ব্যাট করতে পাঠানো ।

সাত নম্বর ওভারে দ্বিতীয় উইকেটের পতনের পর ব্যাট হাতে মাঠে নামেন ম্যাক্সওয়েল। এবি ডি'ভিলিয়র্সের জায়গায় অজি অল-রাউন্ডারকে মাঠে নামতে দেখে অবাক হন অনেকেই। ম্যাক্সওয়েলকে পিচের সঙ্গে মানিয়ে নিতে প্রয়োজনীয় সময় দিতেই এই সিদ্ধান্ত বলে জানান কোহলি। তিনি বলেন, ‘আমরা চাইছিলাম ম্যাক্সওয়েল যাতে সেট হওয়ার জন্য একটু সময় পায়।

মাঠে নেমেই প্রথম বল থেকে ব্যাট চালানো কঠিন হয়ে যায়। ১০-১৫ বল একটু দেখে খেলার সুযোগ পেলে ও কি করতে পারে আজকের ইনিংসই তার উদাহরণ। ওর ইনিংসটাই ম্যাচে পার্থক্য গড়ে দিল। ও টিকে থাকলে হয়ত ম্যাচটা আরও কিছু ওভার আগে শেষ হয়ে যেত।’

বিরাটকে নিরাশ করেননি ম্যাক্সওয়েল। গত মরশুমের ব্যর্থতাকে পিছনে ফেলে তিনটি চার ও দু'টি ছক্কা-সহ ২৮ বলে ৩৯ রানের এক ঝকঝকে ইনিংস খেলেন ৩২ বছরের অজি তারকা। গত বছর গোটা মরশুমে যেখানে একটিও ছয় মারতে ব্যর্থ হন তিনি,

সেখানে ১১তম ওভারে ক্রুণাল পান্ডিয়ার বলে ১০০ মিটারের লম্বা ছক্কায় স্টেডিয়ামের বাইরে পাঠিয়ে দেন ম্যাক্সওয়েল। ১৪.২৫ কোটির বিশাল অঙ্কে কেনা ক্রিকেটারের কাছ থেকে নিশ্চিতভাবেই এমন আরও ইনিংসের আশায় থাকবে আরসিবি দল ও তাদের ভক্তরা।

তবে ম্যাক্সওয়েল যে প্রতি ম্যাচে চার নম্বরে ব্যাট করতে নামবেন না, তার আভাস আগেই দিয়ে রাখলেন ক্যাপ্টেন কোহলি। দলের প্রয়োজনে এবিডি আবারও নিজের পছন্দের জায়গা চারে ব্যাট করতে পারেন। যার ফলে ব্যাটিং পজিশন বদলাতে পারে ‘ম্যাড ম্যাক্সের’।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে