| ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

আবারও নতুন করে যা বললেনন সাকিব

২০২১ এপ্রিল ১০ ১৪:৪১:৪২
আবারও নতুন করে যা বললেনন সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অংশ নিতে আপাতত ভারতে অবস্থান করছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলের ১৪তম আসরে কলকাতা নাইট রাইডার্সের জার্সিগায়ে মাঠে নামবেন তিনি। তবে বর্তমান সময়ে ভালো অবস্থানে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টানা পরাজয়ের মধ্যেই রয়েছে বাংলাদেশ।

তাই এই পরাজয়ের বৃত্ত ভাঙতে হলে তিন ফরম্যাটেই একজন অধিনায়ক সাকিব আল হাসান। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমন তথ্যই দিয়েছেন তিনি। তিনি বলেছেন, ‘যদি তিনটি সংস্করণকে আমরা সমান গুরুত্ব দিতাম এবং তিন সংস্করণে আমাদের পারফরম্যান্স একই রকম থাকত, তাহলে একটা ব্যাপার ছিল”।

“কিন্তু আমাদের তো তিন সংস্করণে একই রকম পারফরম্যান্স নয়। এটাই সমস্যা, বিশেষ করে যে সংস্করণে আমরা ভালো খেলি না, সেই অধিনায়কের বেশি সমস্যা।’

তিনি আরো বলেন, ‘যে সংস্করণে আমরা ভালো খেলি, সেই অধিনায়ক সব সময় স্বস্তিতে থাকবে, এটাই স্বাভাবিক। কিন্তু বাকি যে সংস্করণে আমরা ভালো খেলি না বা নিয়মিত সাফল্য পাই না, সেই সংস্করণের অধিনায়কের জন্য তো কাজটা কঠিন হয়ে যায়”।

“তাকে সব সময় চাপে থাকতে হবে, সমালোচনা শুনতে হবে এবং অধিনায়ক হিসেবে তার থিতু হতেও বেশি সময় লাগবে। আবার যে সংস্করণে আমাদের দল ভালো, সে অধিনায়কের সমস্যা কম হবে, তার সময়ও কম লাগবে থিতু হতে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে