| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

রোহিত শর্মাকে আউট করে ভয়ে আছেন লিন

২০২১ এপ্রিল ১০ ১৪:০১:১৭
রোহিত শর্মাকে আউট করে ভয়ে আছেন লিন

রুদ্ধশ্বাস এক ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে শেষ বলে হারিয়ে এবারের আইপিএলে শুভসূচনা করেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই ম্যাচে বড়সড় এক ভুল করেন মুম্বাইয়ের ওপেনার ক্রিস লিন। সেটি নিয়ে আলোচনা আরও বেড়েছে, দল ম্যাচটি হেরে যাওয়ায়।

চেন্নাইয়ে ধীরগতির উইকেটে দেখেশুনে শুরু করেছিল মুম্বাই। ক্রিস লিন আর রোহিত শর্মা ওপেনিং জুটিতে ২৩ বলে তুলেছিলেন ২৪ রান। কিন্তু এরপরই হাস্যকর এক ভুল লিনের। চতুর্থ ওভারের শেষ বলটি কভারে ঠেলেই রান নিতে দৌড় দিয়েছিলেন লিন। রোহিতও অর্ধেক পিচে চলে আসেন। কিন্তু সেখান থেকে উল্টো পথে ফিরে যান লিন, রোহিত ননস্ট্রাইক এন্ডে আর পৌঁছতে পারেননি। বিরাট কোহলির দুর্দান্ত থ্রোতে হয়েছেন রানআউট।

মাঠ ছাড়ার সময় ক্ষিপ্ত দেখা যায় মুম্বাই দলপতিকে। রোহিত দলের অধিনায়ক। তাকে এভাবে আউট করলেন লিন! সেটাও আবার মুম্বাইয়ের হয়ে খেলা নিজের প্রথম ম্যাচে? ৩৫ বলে ৪৯ রানের ইনিংস খেলেও তাই স্বস্তিতে থাকতে পারছেন না লিন। সমালোচিত তো হচ্ছেনই। ৩১ বছর বয়সী অস্ট্রেলিয়ান অস্ট্রেলিয়ান স্বীকার করলেন, তিনি ভয়ে আছেন, ওই ম্যাচটিই হতে পারে তার শেষ ম্যাচ।

রোহিতের রানআউট নিয়ে লিনের কথা, ‘দেখুন, সত্যি বলতে আমি কিছুটা নার্ভাস ছিলাম। এটা নিয়ে কোনো সন্দেহ নেই। মুম্বাইয়ের পক্ষে প্রথম ম্যাচ, রোহিতের সঙ্গেও প্রথমবারের মতো ব্যাটিং করছিলাম। ক্রিকেটে এমন হয়। আমি ভেবেছিলাম রান হবে, কিন্তু সত্যি হলো, রান হতো না।

তবে এটা ঠিক, আমি যদি তার দিকে চলে যেতাম এবং উইকেটটা সেক্রিফাইস করতাম, তবে করা যেতো। সেটা করিনি।’ অসি ওপেনার যোগ করেন, ‘আমি যেটা বললাম, এমন হয়। তবে আমি নিজের ওপর বেশি চাপ নিয়ে ফেলেছিলাম। প্রথম ম্যাচেই অধিনায়ককে আউট করে দেয়া, নিশ্চয়ই ভালো কিছু নয়। হতে পারে এটাই আমার শেষ ম্যাচ, কে জানে? (হাসি)।’

তবে ওই রানআউটের জন্যই মুম্বাই ম্যাচটা হেরে গেছে, মানতে নারাজ লিন। তিনি বলেন, ‘ম্যাচের উত্তেজনার মুহূর্তে এমন হতে পারে। এটা হলে ভালোই হতো (রানআউট যদি না হতো)। সে খুব ভালোভাবে বল ব্যাটে লাগাচ্ছিল। দিনশেষে আমরা ১০ কিংবা ১৫ রান শর্ট ছিলাম। সে (রোহিত) পার্থক্য গড়ে দিতে পারতো। তবে এটা ছাড়াও ম্যাচে আরও অনেক ফ্যাক্টর ছিল। শুধু রানআউটের কথা বলা ঠিক হবে না।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে