| ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

দিল্লির বিরুদ্ধে চেন্নাইয়ের সম্ভাব্য শক্তিশালী একাদশ

২০২১ এপ্রিল ১০ ১৩:৪৪:১৯
দিল্লির বিরুদ্ধে চেন্নাইয়ের সম্ভাব্য শক্তিশালী একাদশ

তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস শনিবার ২০২১ আইপিএলে তাদের প্রথম ম্য়াচে মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালসের। আইপিএল ২০২০ সিএসকে-র জন্য সবচেয়ে খারাপ মরসুম গিয়েছে। কারণ প্রথমবারের জন্য শেষ চারে কোয়ালিফাই করতে পারেনি এমএস ধোনির দল।

সপ্তম স্থানে শেষ করেছিল চেন্নাই। মজার বিষয় হল ভারতে যখনও পূর্ণাঙ্গ আইপিএল হয়েছে তখনই ফাইনাল খেলেছে সিএসকে। সেই ধারা বজায় রাখতে মরিয়া ধোনির দল। প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করতে বদ্ধপরিকর চেন্নাই। প্রথম ম্যাচে দিল্লির বিরুদ্ধে কি হতে চলেছে সিএসকের প্রথম একাদশ দেখে নিন এক নজরে।

রুতুরাজ গায়কোয়ার-আইপিএল ২০২০-তে শেষ তিনটি ম্যাচে অর্ধশতরান করে সকলের নজর কেড়েছিলেন সিএসকের করুণ তারকা রুতুরাজ গায়কোয়াড়। ৬ ম্যাচে মোট করেছিলেন ২০৬ রান। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটেও সেঞ্চুরি করেছিলেন তিনি। এবার শুরু থেকেই রানের মধ্যে থাকাই লক্ষ্য রুতুরাজের।

ফাফ ডুপ্লেসি-ওপেনিংয়ে অপর পছন্দ নিঃসন্দেহে প্রোটিয়া তারকা ব্যাটসম্যান ফাফ ডুপ্লেসি।গতবার আইপিএলে স্বপ্নের ফর্মে ছিলেন ফাফ। গতবারও আইপিএলে ১৩ ম্য়াচে ৪৪৯ রান করেছিলেন তিনি। এবারও সিএসকের ভরসা তিনি।

অম্বাতি রায়ডু-আইপিএল ২০২০-তে ইনিংসে ৩৫৯ রান করেছিলেন অম্বাতি রায়ডু। তবে তিনি মাত্র একটি অর্ধশতক করেছিলেন। পরে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে রায়ডু বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। এবার আইপিএলে ছন্দে থাকতে মরিয়া রায়ডু।

সুরেশ রায়না-সিএসকে মিডল অর্ডারকে নির্ভরতা দিতে চলে এসেছে সিএসকের ‘চিন্না থালা’ সুরেশ রায়না। চেন্নাইয়ের হয়ে বহু যুদ্ধ জয়ের সাক্ষী তিনি। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার রায়না। গতবার না খেললেও, এবার নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন রায়না।

এমএস ধোনি-গতবার আইপিএল শুধু অধিনায়ক হিসেবেই নয়, ব্যাটসম্যান হিসেবেও আইপিএলটা ভালো যায়নি এমএস ধোনির। এবার দোনির শেষ আইপিএল কিনা সেবিষয়ে কিছু জানা না গেলেও, নিজেকে আরও একবার প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছেন মাহি।

মঈন আলি-অনেক ভরসা করে এবার ইংল্যান্ড তারকা মঈন আলিকে দলে নিয়েছে সিএসকে। দলের লোয়ার অর্ডারে ব্যাটিংয়ের দায়িত্ব সামালানোর পাশাপাশি বোলিং করতে সক্ষম মঈন আলি। নিজের অলরাউন্ড দক্ষতা দেখানোর জন্য মুখিয়ে রয়েছেন ব্রিটিশ তারকা।

রবীন্দ্র জাদেজা-চোট সারিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন সিএসকে দলের স্পিন বিভাগের অন্যতম সেরা অস্ত্র রবীন্দ্র জাদেজা। ৪ ওভার বল করার পাশাপাশি ব্যাট হাতেও ঝোড়ো ইনিংস খেলতে সক্ষম জাড্ডু। নিজের সেরাটা দিয়ে দলকে আরও একবার চ্যাম্পিয়ন করাই লক্ষ্য স্যার জাডেজার।

স্যাম কুরান-গতবার আইপিএসে ১৪ ম্য়াচে ১৮৬ রান করার পাশাপাশি বল হাতে ১৩টি উইকেট নিয়েছেন স্যাম কুরান। নতুন বলে বোলিং ও প্রয়োজনে ওপেনিংয়ে ঝোড়ো ইনিংস খেলতেও সক্ষম তিনি। সিএসকের অন্যতম ভরসা এবার স্যাম কুরান।

দীপক চাহার-ডানহাতি পেসার দীপক চাহার আইপিএল ২০২০-তে সিএসকে-র দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী, কারণ তিনি ১৪ ম্যাচে ১২ উইকেট পেয়েছিলেন। সাম্প্রতিক কিছু ম্যাচে ফর্মে না থাকলেও, আইপিএলে ফের একবার নিজেকে প্রমাণ করতে চাইবেন তিনি।

শার্দুল ঠাকুর-গতবার আইপিএলে শার্দুল ঠাকুর ৯টি ম্যাচে ১০ উইকেট পেয়েছিলেন শার্দুল ঠাকুর। সম্প্রতি জাতীয় দলের হয়েও দুরন্ত ছন্দে রয়েছেন শার্দুল। প্রয়োজনে ব্য়াট হাতেও উল্লেখযোগ্য ইনিংস খেলতে সক্ষম তিনি।

ইমরান তাহির-২০১৯ মরসুমে দুরন্ত ফর্মে ছিলেন প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির। প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি। কিন্তু ২০২০ মরসমে মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন তহির। পেয়েছিলেন ১টি উইকেট। এবার নিজের সেরাটা দেওয়ার জন্য মরিয়া তাহির।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে