| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সৌম্য ও লিটনকে সরিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে যাকে দলে চায় বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ০৮ ১১:২৯:৩১
সৌম্য ও লিটনকে সরিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে যাকে দলে চায় বিসিবি

ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজে সাকিব আল হাসান ইনজুরিতে পড়লে ধারনা করা হচ্ছিল হয়তো বদলি ক্রিকেটার হিসেবে নেয়া হতে পারে রিয়াদকে। তবে ঘটলো উল্টো ঘটনা। মাহমুদউল্লাহকে না নিয়ে একাদশে যুক্ত করা হয়েছিল সৌম্য সরকারকে।

ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজে ভরাডুবির পর বাংলাদেশ দল নিয়ে সমালোচনার তীরে যখন বিদ্ধ গোটা ক্রিকেট বোর্ড তখন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন মিডিয়ার সামনে সরাসরিই বলে দিয়েছিলেন তার পছন্দ নাকি ছিল মাহমুদউল্লাহ রিয়াদ। বোর্ড প্রেসিডেন্টের এমন মন্তব্যের পর তাই সাধারণভাবেই বোঝা যায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে কতটা গুরুত্বপুর্ণ সদস্য হয়ে থাকছেন এই অলরাউন্ডার।

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজের শেষ টি-২০ ম্যাচে মাঠের বাইরে ছিলেন মাহমুদউল্লাহ। স্ট্রেইনের ইনজুরিতে পড়ে মূলত বাইরে থাকতে হয়েছিল তাকে। ফলে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তার স্কোয়াডে থাকা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। তবে সূত্রের খবর ১৮ সদস্যের স্কোয়াডে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহর একাদশে অন্তর্ভূক্তির খবর মিলেছে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কথায়ও। তার মতে শ্রীলঙ্কার বিপক্ষে টাইগাররা মাঠে নামবে আগামী ২১ এপ্রিল, ফলে হাতে এখনও সময় আছে দুই সপ্তাহেরও বেশি। তাই রিয়াদের স্কোয়াডে না থাকার কোনো কারন দেখেন না তিনি।

অন্যদিকে আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমেরও এই সিরিজে থাকা নিয়ে শুরুতে কিছুটা শঙ্কা ছিল। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে যাওয়াতে লঙ্কা সফরের দলে থাকছেন তিনিও।

মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা মুশফিকুর রহিম দলে থাকলেও অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান আইপিএল খেলতে যাবার কারনে তাদেরকে ছাড়াই লড়তে হবে লঙ্কা সিরিজ। এছাড়া তরুণ পেসার হাসান মাহমুদের প্রথমে দলে থাকার গুঞ্জন থাকলেও ইনজুরির কারনে তার বদলি পেসার হিসেবে স্কোয়াডে থাকতে পারেন শরিফুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে তৃতীয় টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের কাছে ১৭৮ রানে হেরেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে