| ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

সৌম্য ও লিটনকে সরিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে যাকে দলে চায় বিসিবি

২০২১ এপ্রিল ০৮ ১১:২৯:৩১
সৌম্য ও লিটনকে সরিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে যাকে দলে চায় বিসিবি

সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদল্লাহ রিয়াদ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামতে পারেননি। সাদা পোশাকের ফরম্যাটে সাম্প্রতিক সময়ে ক্যারিয়ারের সেরা ফর্মে থাকলেও নানা অজুহাতে তাকে রাখা হয়েছিল দলের বাইরে।

ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজে সাকিব আল হাসান ইনজুরিতে পড়লে ধারনা করা হচ্ছিল হয়তো বদলি ক্রিকেটার হিসেবে নেয়া হতে পারে রিয়াদকে। তবে ঘটলো উল্টো ঘটনা। মাহমুদউল্লাহকে না নিয়ে একাদশে যুক্ত করা হয়েছিল সৌম্য সরকারকে।

ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজে ভরাডুবির পর বাংলাদেশ দল নিয়ে সমালোচনার তীরে যখন বিদ্ধ গোটা ক্রিকেট বোর্ড তখন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন মিডিয়ার সামনে সরাসরিই বলে দিয়েছিলেন তার পছন্দ নাকি ছিল মাহমুদউল্লাহ রিয়াদ। বোর্ড প্রেসিডেন্টের এমন মন্তব্যের পর তাই সাধারণভাবেই বোঝা যায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে কতটা গুরুত্বপুর্ণ সদস্য হয়ে থাকছেন এই অলরাউন্ডার।

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজের শেষ টি-২০ ম্যাচে মাঠের বাইরে ছিলেন মাহমুদউল্লাহ। স্ট্রেইনের ইনজুরিতে পড়ে মূলত বাইরে থাকতে হয়েছিল তাকে। ফলে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তার স্কোয়াডে থাকা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। তবে সূত্রের খবর ১৮ সদস্যের স্কোয়াডে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহর একাদশে অন্তর্ভূক্তির খবর মিলেছে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কথায়ও। তার মতে শ্রীলঙ্কার বিপক্ষে টাইগাররা মাঠে নামবে আগামী ২১ এপ্রিল, ফলে হাতে এখনও সময় আছে দুই সপ্তাহেরও বেশি। তাই রিয়াদের স্কোয়াডে না থাকার কোনো কারন দেখেন না তিনি।

অন্যদিকে আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমেরও এই সিরিজে থাকা নিয়ে শুরুতে কিছুটা শঙ্কা ছিল। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে যাওয়াতে লঙ্কা সফরের দলে থাকছেন তিনিও।

মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা মুশফিকুর রহিম দলে থাকলেও অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান আইপিএল খেলতে যাবার কারনে তাদেরকে ছাড়াই লড়তে হবে লঙ্কা সিরিজ। এছাড়া তরুণ পেসার হাসান মাহমুদের প্রথমে দলে থাকার গুঞ্জন থাকলেও ইনজুরির কারনে তার বদলি পেসার হিসেবে স্কোয়াডে থাকতে পারেন শরিফুল ইসলাম।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে