| ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

এই তিন জনের কাজ একাই করতে পারেন সাকিব: কেকেআর

২০২১ এপ্রিল ০৮ ১০:০১:৫৭
এই তিন জনের কাজ একাই করতে পারেন সাকিব: কেকেআর

আইপিএলে কলকাতার দুই শিরোপার অন্যতম নায়ক সাকিব আল হাসান দলটির জন্য খুবই গুরুত্বপূর্ণ। সাকিব যে দুই আসরে নাইটদের হয়ে খেলেননি সবশেষ সেই দুই আসরে প্লে-অফেই খেলতে পারেনি নাইটরা। তাই এবার ঘরের ছেলেকে ঘরে ফিরিয়েছে কলকাতা।

এবারের নিলামের আগে যে খেলোয়াড়কে নিয়ে বেশি আলোচনা হয়েছে নাইট টিম ম্যানেজমেন্টে, তিনি সাকিব আল হাসান। এমনটাই জানাচ্ছে কলকাতার নাইটসের অফিসিয়াল ওয়েবসাইটে। দলটির পারফরম্যান্স ও স্ট্রেটেজি এনালিস্ট এআর শ্রীকান্তের মতে, খেলোয়াড় নিলামের আগে সাকিবই ছিল সব আলোচনার ঊর্ধ্বে।

এদিকে শ্রীকান্তের ভাষ্যে, ‘আমরা যখন নিলাম এবং খেলোয়াড়দের বিকল্প নিয়ে আলোচনা শুরু করি তখন আমাদের সব আলোচনায় একটি নাম উল্লেখযোগ্য ছিল তা হলো সাকিব।’এ আর শ্রীকান্ত বলেন, ‘এটা ঠিক যে, তার ব্যাটিং, বোলিংয়ের সঙ্গে রয়েছে নেতৃত্বের গুণাবলীও।

যা বিবেচনা করলে সাকিবের বিকল্প নেই। বিশেষ করে আমাদের তিনজন প্রথম সারির খেলোয়াড়ের বিকল্প সে। যেমন সুনীল, আন্দ্রে রাসেল ও মরগ্যান।শ্রীকান্ত বলেন, তার কোয়ালিটি নিয়ে আর কোনো প্রশ্ন থাকতে পারে না। সে একজন প্রিমিয়ার অল-রাউন্ডার। ‘সাকিব নিঃসন্দেহে একজন প্রিমিয়ার অল-রাউন্ডার।

২০১৯ বিশ্বকাপে তার পারফর্ম দেখলে আর কোনো প্রশ্ন থাওতে পারে না। তাই সাকিব আমাদের প্রথম পছন্দ। তাই চেষ্টা করব যতটা খেলানো যায় তাকে।চলতি মাসের আগামী ৯ এপ্রিল থেকে শুরু হবে আইপিএলের ১৪তম আসর। আগামী ১১ এপ্রিল সাকিবদের প্রথম ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে