| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফাখরের সেঞ্চুরি ও বাবরের ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তানের বিশাল সংগ্রহ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ০৭ ১৯:০৫:২৫
ফাখরের সেঞ্চুরি ও বাবরের ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তানের বিশাল সংগ্রহ

সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্ক মাঠে আজ আবারও সেঞ্চুরি হাঁকালেন পাকিস্তানি এই ওপেনার। ১০৪ বলে ৯ বাউন্ডারি এবং ৩টি ছক্কার মার মেরে ১০১ রান করে আউট হয়েছেন তিনি। শুধু ফাখর জামানই নন, আজ ব্যাটে ঝড় তুলেছেন অধিনায়ক বাবর আজমও। আরেক ওপেনার ইমাম-উল হকও করেছেন হাফ সেঞ্চুরি। সবচেয়ে বড় কথা, শেষ মুহূর্তে জন ট্রেভর স্মাটসকে পিটিয়ে ঝড় তুলেছিলেন হাসান আলিও।

এই ইনিংসগুলোর ওপর ভর করে আজ স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সামনে ৩২১ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পাকিস্তান। সেঞ্চুরিয়নে আজ সিরিজের শেষ ম্যাচ। যে কারণে এটা সিরিজ নির্ধারণের জন্য অঘোষিত ফাইনালও বটে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা। ব্যাট করার জন্য আমন্ত্রণ জানান পাকিস্তান।

ব্যাট করতে নেমে শুরুতেই বড় স্কোরের ইঙ্গিত দেন দুই ওপেনার ইমাম-উল হক এবং ফাখর জামান। দু’জন মিলে গড়ে তোলেন ১১২ রানের বিশাল জুটি। ৭৩ বল খেলে ৫৭ রান করে আউট হন ইমাম-উল হক।এরপর বাবর আজম আর ফাখর জামান মিলে জুটি গড়ে তোলেন। এই জুটিতে উঠলো ৯৪ রান। দলীয় ২০৬ রানের মাথায় কেশভ মাহারাজের বলে হেনরিক ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ফাখর জামান।

এরই মধ্যে গড়ে ফেলেন নিজের টানা দ্বিতীয় সেঞ্চুরি। ফাখর আউট হওয়ার পর স্কোর বড় করার সংগ্রাম শুরু করেন বাবর আজম। কিন্তু বাকি ব্যাটসম্যানরা ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে। মোহাম্মদ রিজওয়ান আউট হন ২ রান করে। সরফরাজ আহমেদ আউট হলেন ১৩ রান করে। ফাহিম আশরাফ করলেন ১ রান। মোহাম্মদ নওয়াজ আউট হলেন ৪ রান করে।

এরপরই হাসান আলি মাঠে নামেন এবং জুটি বাধেন বাবর আজমের সঙ্গে। শেষ মুহূর্তে এই জুটি খেললো মাত্র ৪ ওভার। উঠলো ৬৩ রান। ১১ বলে একাই ৩২ রান করলেন হাসান আলি। বাবর আজমও চলে গিয়েছিলেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে। ৭ বাউন্ডারি এবং ৩ ছক্কায় যখন সেঞ্চুরি প্রায় করেই ফেলছিলেন, তখন ইনিংসের শেষ বলেই আউট হন তিনি।

নামের সঙ্গে যুক্ত করেন ৯৪ রান। খেলেছেন ৮২টি বল। হাসান আলি ১১ বলে ৩২ রান করেছেন ১ বাউন্ডারি আর ছক্কা মেরেছেন ৪টি। দক্ষিণ আফ্রিকার হয়ে কেশভ মাহারাজ নিয়েছেন ৩ উইকেট। ২টি নিয়েছেন এইডেন মারক্রাম, ১টি করে উইকেট নিয়েছেন আন্দিল পেহলুকাইয়ো এবং জেজে স্মাটস।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

পাকিস্তানের বাচা-মরার ম্যাচ, আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন আজ

পাকিস্তানের বাচা-মরার ম্যাচ, আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন আজ

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে আজ (শনিবার) পাকিস্তান–নিউজিল্যান্ড মুখোমুখি হবে। একই দুটি ম্যাচ আছে আইপিএলে। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে