| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার বিদেশ সফরের টাকা নিয়ে বিসিবি কর্তারাদের ধুয়ে দিলেন মাশরাফি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ০৩ ২০:৩৯:৫২
এবার বিদেশ সফরের টাকা নিয়ে  বিসিবি কর্তারাদের ধুয়ে দিলেন মাশরাফি

ক্রিকেটাদের ফ্যামিলিকে ট্যুরে কি বোর্ড টাকা দিয়ে নিয়ে যায় নাকি!ক্রিকেট প্লেয়ারদের ফ্যামিলিকে প্লেয়ারদের নিজের টাকা দিয়ে নিতে হয়। তাদের কে তো ফ্রি নেয় না। ফ্যামেলির জন্য তো তারা(ক্রিকেটার) টিএডিএ পায় না যে তার ওয়াইফ গেছে সাথে। বরং যারা ক্রিকেট বোর্ড থেকে যায় তারা টিএডিএ পায় ৫০০ ডলার করে শুনেছি।

ক্রিকেট প্লেয়াররাও টিএডিএ পায় ট্যুর ফি মিলিয়ে ১০০ ডলার।’ ম্যাশ আরো বলেন, ‘বাংলাদেশের ক্রিকেট প্লেয়াররা যে বেতন পায় তা কোন ভাবেই ইন্টারন্যাশনাল পর্যায়ে মেলানোর দরকার নাই, কারণ তখন প্রশ্ন আসতে পারে ওই লেভেলের ক্রিকেট আমরা খেলতে পারি না। কিন্ত যে লেভেলের ক্রিকেট আমরা খেলি, সেই লেভেলের সাথে এই বেতন কোনভাবেই মেলে না।

মাশরাফি বলেন, ‘না জিতলে বেতন দিবেন না, এটা কোন কথাই 'হতে পারে না। জেতার কারণ 'হতে পারে বেতন বাড়িয়ে দেওয়া। এটা কেউ হিসাব করে না যে একজন খেলোয়াড়ের ডেডিকেশন লেভেল বেড়ে যেতে পারে, তা হলে পুরস্কার স্বরুপ অফিসে ভাল কাজের জন্য প্রোমোশন দিত না।

মাশরাফি বলেন, ‘ইন্ডিয়ার সাথে মেলানোর দরকার নাই, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের সাথে তো মেলানোর প্রয়োজনই নাই। কিন্ত আপনাকে মিনিমাম স্টান্ডার্ড মেন্টেইন করতে হবে। যে কারণে আজকে প্লেয়ারদের মধ্যে টেস্ট খেলার মানসিকতা হারিয়ে যাচ্ছে। ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলতে চায় না। ট্রাভেল করতে হয় বাসে।

প্লেনের টিকেট দেওয়া হয় না। খেলা থাকে তিন পর পর। যাতায়াতেই দুইদিন চলে যায় প্লেয়ারদের। মাশরাফি বলেন, এরপর প্লেয়ারদের ইনজুরি নিয়ে কিছু কথা বলেন সাবেক এই অধিনায়ক। তিনি বলেন, চারদিনের ম্যাচ খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে।

তখন তারা খেলতে চায় না। কারণ তারা(প্লেয়ার) মনে করে তাদের বিপিএল মিস হয়ে যাবে, ঢাকা লীগ মিস হয়ে যাবে। কেননা ক্লাবেই বেশি টাকা। বিপিএল এ যারা টিম কিনছে তারা বেশি টাকা দিচ্ছে। এখন কথা 'হতে পারে, টাকার জন্য ক্রিকেট? কিন্ত টাকার জন্য আপনি চাকরি করেন কেন?

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকবেন কি না জানিয়ে দিলেন ব্রাভো

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকবেন কি না জানিয়ে দিলেন ব্রাভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের মতো শুরুর পর গত তিন ম্যাচে ফর্ম হারিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে