| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ*** লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই*** পাকিস্তান আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন-*** আজ ২০/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট কত*** এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল ***

৫ বোলারকে নিয়ে এবারের আইপিএলের ভবিষ্যবাণী

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০৭ ২৩:৫৯:৩৬
৫ বোলারকে নিয়ে এবারের আইপিএলের ভবিষ্যবাণী

১. কাগিসো রাবাডা-: গতবারের পার্পল ক্যাপ জয়ী কাগিসো রাবাডা এবারেও জিততে পারেন এই খেতাব। আইপিএল ২০১৯ এ ইমরান তাহিরের পরে ২৫ উইকেট নিয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন তিনি। আইপিএল ২০২১ এ ১৭ ম্যাচে ৩০ উইকেট শিকারের পরে শীর্ষ উইকেট শিকারী হয়েছিলেন।

২. জসপ্রীত বুমরাহ-: আইপিএল ২০২০ এর গত মরসুমে, ১৫ ম্যাচে ২৭ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন জসপ্রীত বুমরাহ। বুমরাহ কয়েক বছর ধরে তার বোলিংয়ের উন্নতি করেছেন এবং এখন তিনি আইপিএল এর পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম বিপজ্জনক বোলার। এবার সেই পার্পল ক্যাপ জিততে পারেন তিনি।

৩. রবিচন্দ্রন অশ্বিন-: ভারত বনাম অস্ট্রেলিয়ার বর্ডার গাভাস্কার ট্রফি ২০২০-২১ এর সময় অশ্বিন দারুণ বোলিং পারফর্মেন্স করেছিলেন। সদ্য সমাপ্ত ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ ২০২১-এ ডানহাতি স্পিনার তার বোলিংয়ে অসাধারণ ছিলেন। ভারতীয় পরিস্থিতি স্পিন বোলারদের বেশি সমর্থন করে এবং যেহেতু আইপিএল ২০২১ ভারতে অনুষ্ঠিত হতে চলেছে, তাই রবিচন্দ্রন অশ্বিনও পার্পল ক্যাপ জয়ের শীর্ষ প্রতিযোগীদের মধ্যে রয়েছেন।

৪. রশিদ খান-: ২০১৭ সালে আইপিএল অভিষেকের পর থেকে রশিদ খান টুর্নামেন্টে ধারাবাহিক পারফর্মার ছিলেন। তিনি আইপিএল ২০১৭ এ ১৭ উইকেট, আইপিএল ২০১৮-এ ২১ উইকেট, আইপিএল ২০১৯-এ ১৭ উইকেট এবং আইপিএল ২০২০-তে ২০ উইকেট পেয়েছেন।

আইপিএলে তার অবিশ্বাস্য ইকোনমির পাশাপাশি তিনি প্রতি মরসুমে শীর্ষস্থানীয় পারফর্মারদের মধ্যে রয়েছেন। ২০২১ সালের আইপিএলে ভারতের মাটিতে পারফর্মেন্স করে আফগানিস্তানের এই স্পিনার শীর্ষস্থানীয় বোলারদের মধ্যে রয়েছেন যারা পার্পল ক্যাপ জিততে পারেন।

৫.যুজবেন্দ্র চাহাল-: আইপিএল ২০২০ সালে, যুজবেন্দ্র চাহাল ১৫টি খেলায় ২১ উইকেট নিয়ে পঞ্চম সর্বাধিক উইকেট শিকারী ছিলেন। স্পিনারদের মধ্যে তিনি ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারী। আইপিএল ২০২১-তে ভারতীয় কন্ডিশন লেগ স্পিনারকে আরও বেশি সহায়তা দেবে এবং তিনি ২০২১ সালের আইপিএলে সর্বাধিক উইকেট নিয়ে বোলার হতে পারেন। সুতরাং, পার্পল ক্যাপ পুরস্কারপ্রাপ্ত প্রার্থীদের মধ্যে চাহাল অন্যতম।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

কয়েক দিন আগে তামিম ইকবালের সাথে মিটিং করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিটিং ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে