| ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

চমক রেখে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড ঘোষণা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০৬ ২৩:১৯:৩৫
চমক রেখে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড ঘোষণা

টেস্টের সঙ্গে ওয়ানডে সিরিজেও দলের নেতৃত্বে থাকবেন ৩২ বছর বয়সি এই ক্রিকেটার। এ ছাড়া ইনজুরি কাটিয়ে ১৭ সদস্যের দলে ফিরেছেন ধনাঞ্জয়া ডি সিলভা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে উরুর চোটে পড়েছিলেন এই অলরাউন্ডার। যে কারণে ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে খেলা হয়নি ডানহাতি এই ব্যাটসম্যানের। প্রোটিয়াদের বিপক্ষে অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

টেস্টে স্কোয়াডে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন পাথুম নিশাঙ্কা। সাদা পোশাকে অভিষেকের অপেক্ষায় থাকা ডানহাতি এই ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ সময় পার করছেন। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সও চোখে পড়ার মতো। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৭.৫৪ গড়ে রান করেছেন তিনি।

করোনা পজেটিভ হওয়ার কারণে ক্যারিবীয়দের বিপক্ষে খেলা হচ্ছে না পেসার লাহিরু কুমারার। ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে দেয়া করোনা পরীক্ষায় ইতিবাচক ফলাফল এসেছিল তাঁর। ইনজুরি থেকে সেরে না ওঠায় স্কোয়াডে জায়গা হয়নি কাসুন রাজিথারও। জেসন হোল্ডারদের বিপক্ষে খেলা হচ্ছে না মিডল অর্ডার ব্যাটসম্যান মিনোদ ভানুকারও।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে দলের বেশিরভাগ ক্রিকেটারই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে। টেস্ট স্কোয়াডে থাকা লাহিরু থিরিমান্নে, ডি সিলভা, বিশ্ব ফার্নান্দো ও লাথিস এম্বুলদুনিয়ারা শনিবার রাতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা দেবেন। ২১ মার্চ থেকে ‍শুরু হবে সাদা পোশাকের লড়াই।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), দাসুন শানাকা, পাথুম নিশাঙ্কা, ওশাদা ফার্নান্দো, লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুস, নিরোশান ডিকওয়েলা, রোশান সিলভা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রামেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরাঙ্গা লাকমল, আশিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরা এবং লাথিস এম্বুলদুনিয়া।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

দেশে ফিরবেন মুস্তাফিজ, নতুন করে এক বিদেশি পেসারকে দলে নিল চেন্নাই

দেশে ফিরবেন মুস্তাফিজ, নতুন করে এক বিদেশি পেসারকে দলে নিল চেন্নাই

মুস্তাফিজুর রহমানের আইপিএল মৌসুম শেষ হতে বেশি দিন নেই। স্বভাবতই প্রশ্ন উঠেছে চেন্নাই সুপার কিংসের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে