| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অক্ষর-অশ্বিনের স্পিন ঘূর্ণিতে কুপোকাত ইংল্যান্ড

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০৪ ১৮:০৯:৩৪
অক্ষর-অশ্বিনের স্পিন ঘূর্ণিতে কুপোকাত ইংল্যান্ড

আরও একবার অক্ষর প্যাটেল ভুগিয়েছেন সফরকারি ব্যাটসম্যানদের। সঙ্গে ছিলেন সেই রবিচন্দ্রন অশ্বিন। আহমেদাবাদের মোতেরায় বেশ ভালো বোলিং করেছেন পেসার মোহাম্মদ সিরাজও। সবমিলিয়ে ধুঁকতে থাকা ইংল্যান্ড প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ২০৫ রানেই।

টস জিতে ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করেছিল ইংল্যান্ড। মোহাম্মদ সিরাজ আর ইশান্ত শর্মার পেস জুটিকে প্রথম ৫ ওভার সামলে মাত্র ১০ রান তুলে সফরকারিরা। ষষ্ঠ ওভারেই স্পিন আক্রমণে নিয়ে আসেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, বল তুলে দেন অক্ষর প্যাটেলের হাতে।

সময় লাগেনি। ওভারের দ্বিতীয় বলেই ডম সিবলিকে (২) বোল্ড করে অধিনায়কের আস্থার প্রতিদান দেন অক্ষর। পরের ওভারে বাঁহাতি এই স্পিনার তুলে নেন জ্যাক ক্রলিকে (৯)। এরপর সিরাজ এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন ইংলিশ দলের ব্যাটিং স্তম্ভ ও অধিনায়ক জো রুটকে (৫)।

৩০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ইংল্যান্ড। চতুর্থ উইকেটে জনি বেয়ারস্টো আর বেন স্টোকস মিলে বিপদ কিছুটা সামলে উঠেছিলেন। এই জুটিটিও ভাঙেন সিরাজ, বেয়ারস্টোকে এলবিডব্লিউ করেন ব্যক্তিগত ২৮ রানে।

বেন স্টোকস দারুণ খেলছিলেন, ফিফটিও তুলে নেন। কিন্তু ওয়াশিংটন সুন্দর তাকে এলবিডব্লিউ করে দেন কিছু পরেই। ১২১ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় স্টোকস সাজঘরের পথ ধরেন ৫৫ রানে।

সেট হয়ে আউট হয়েছেন ওলি পোপ, বেন ফোকসরাও। পোপ ২৯ আর ফোকসের ব্যাট থেকে আসে ৪৬ রান। নিয়মিত বিরতিতে উইকেট হারানো ইংল্যান্ড শেষ পর্যন্ত ধুঁকতে ধুঁকতে পার করেছে দুইশর ঘর, অলআউট হওয়ার আগে খেলেছে ৭৫.৫ ওভার।

অক্ষর প্যাটেল ৬৮ রানে ৪টি, রবিচন্দ্রন অশ্বিন ৪৭ রানে নিয়েছেন ৩টি উইকেট। ৪৫ রানের বিনিময়ে ২ উইকেট শিকার মোহাম্মদ সিরাজের। বাকি এক উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর।

জবাব দিতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছে ভারতও। দলের খাতায় কোনো রান ওঠার আগে ইনিংসের তৃতীয় বলেই তারা হারিয়েছে ওপেনার শুভমান গিলকে (০)। জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছেন তিনি।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে