| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আফগানিস্তান জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশির আগমন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০২ ১৭:৫৪:২১
আফগানিস্তান জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশির আগমন

না। বাংলাদেশে কোনও টিভি চ্যানেল সম্প্রচার করছে না খেলাটি। তবে অবশেষে পাওয়া গেল ইউটিউব চ্যানেল র‍্য্যবিটহোল বিডি। যারা অনলাইনে দেখাচ্ছে এই ম্যাচের লাইভ স্ট্রিমিং। ভিন্ন কারণেই হন্যে হয়ে খুজতে হলো। কারণ ম্যাচটির ৫ সদস্যের ধারাভাষ্য প্যানেলে আছেন ‘ভয়েস অব বাংলাদেশ’ খ্যাত আতাহার আলী খান।

আগেই জানা গিয়েছিল এই সিরিজে দুইজন জিম্বাবুইয়ান এবং দুই জন আফাগানি ধারাভষ্যকারের সাথে ধারাবিবরণীতে থাকবেন বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার। বাংলাদেশ সহ বিশ্বের সকল প্রান্তে বাংলাদেশের খেলা থাকলেই শোনা যায় আতাহার আলী্র দৃঢ় কন্ঠ। সাকিব-তামিমরা যখন মাতিয়ে বেড়ান ২২ গজ, তখন আতাহার আলী খান মাতান ধারাভাষ্য কক্ষ।

১৯৮৮ সালে ভারতের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আতাহারের। এরপর এক দশক ক্রিকেট খেলে মাত্র ১৯টি ওডিআই খেলেছিলেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে তার। ১৯৯০ সালে কলকাতার ইডেন গার্ডেনে শ্রীলংকার বিপক্ষে অপরাজিত ৭৮ রান করেছিলেন কোন চার ছক্কা ছাড়াই।

সে সময়ের বাংলাদেশ দল বিবেচনায় খারাপ ছিলেন না আতাহার। পরে বদলেছেন পেশা। মাঠ-ড্রেসিংরুম ছেড়ে জায়গা হয়েছে কাঁচঘেরা ধারাভাষ্যকক্ষে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, বাংলাদেশের বিভিন্ন ম্যাচ ছাড়াও আতাহার আলী খান ধারাভাষ্য দিয়েছেন বিশ্বকাপ-চ্যাম্পিয়ন ট্রফিতেও। তবে নিউজিল্যান্ডের কঠোর কোভিড-১৯ নীতিমালার কারণে আতাহারের বাংলাদেশের সাথে যাওয়া হয়নি নিউজিল্যান্ডে।

আফগানিস্তান-জিম্বাবুয়ে সিরিজের সবকটি ম্যাচে শোনা যাবে আতাহার আলী সুমধুর কণ্ঠস্বর। সাকিব-মুস্তাফিজরা যখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে দেশের বাইরে যান, তখন যতখানি উদ্দীপনা কাজ করে আমাদের মাঝে। তেমনি দেশের বাইরে বাংলাদেশী কারও কণ্ঠস্বরও শুনতে পাওায়টাও ততখানিই স্বস্ত্বি আমাদের কাছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে তৃতীয় টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের কাছে ১৭৮ রানে হেরেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে