| ঢাকা, শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭

পিচ বিতর্কে সমালোচকদের কড়া জবাব দিলেন

২০২১ মার্চ ০১ ২০:৩২:৫৯
পিচ বিতর্কে সমালোচকদের কড়া জবাব দিলেন

ভারত ও ইংল্যান্ডের মধ্যে খেলা তৃতীয় টেস্ট ম্যাচ নিয়ে বিতর্ক যেন আর থামছেই না। অনেক প্রাক্তন ক্রিকেটার পিচের তীব্র সমালোচনা করছেন এবং একে খারাপ পিচ বলছেন।

একই সঙ্গে রোহিত শর্মা সহ অনেক ভারতীয় খেলোয়াড় পিচটিকে নিয়ে ডিফেন্ড করছেন। আহমেদাবাদ টেস্ট ম্যাচে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন তাঁর টেস্ট কেরিয়ারের ৪০০ তম উইকেট শিকার করেছেন।

পিচ সম্পর্কে অশ্বিন বলেছেন, পারফরম্যান্সের চেয়ে লোকরা ২২-গজের পিচ নিয়ে বেশি কথা বলছে। শনিবারের প্রেস কনফারেন্সে অশ্বিন বলেছেন, “পিচ নিয়ে লোকেরা কেন এত বেশি কথা বলছে বুঝতে পারছি না। আমরা অন্যান্য দেশে খেলতে যাওয়ার সময় কি এই জাতীয় আচরণ হয়?” তিনি বলেছেন, “কেউ যখন পিচ নিয়ে এত কথা বলে আমি হাসি।

আমরা যখন নিউজিল্যান্ড সফরে ছিলাম, তখন উভয় টেস্ট পাঁচ দিনের মধ্যে শেষ হয়েছিল। এরকম একটি ভিডিও রয়েছে বিরাট কোহলির, যখন তিনি দক্ষিণ আফ্রিকা সম্পর্কে কথা বলেন এবং বলেন যে আমি এখানে পিচটি নিয়ে কথা বলতে চাইনি। আমরা এভাবেই ক্রিকেট খেলতে শিখেছি।”

বিতর্কের কথা বলতে গিয়ে অশ্বিন বলেছেন, “কোন পিচটি ঠিক তা কে জানাবে। প্রথম দিনে সিম, দ্বিতীয় এবং তৃতীয় দিনে ভাল ব্যাটিং, এবং স্পিন বোলাররা শেষ দু’দিন সাহায্য করার জন্য, এটিই সঠিক পিচ। ইংল্যান্ডের কোনও খেলোয়াড় পিচ নিয়ে অভিযোগ করতে শুনিনি। আপনাদের একটি ভাল ম্যাচ আশা করা উচিত, পিচ নয়।

” ভারত ও ইংল্যান্ডের মধ্যে শেষ টেস্ট ম্যাচটিও আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ৪ মার্চ থেকে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে