| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

সবাইকেই হতাশ করলেন মুস্তাফিজ *** মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক*** টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ*** লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই*** পাকিস্তান আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন-***

বাংলাদেশ ক্রিকেটের ভালো সহ্য হয় না ভারতের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০১ ১৯:৫৬:৩২
বাংলাদেশ ক্রিকেটের ভালো সহ্য হয় না ভারতের

অর্থাৎ, ২০১৫ থেকে ২০২২ মেয়াদের মতো পরবর্তী আট বছরের সব বৈশ্বিক আসরও কেবল ভারত, ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া- এই তিন দেশ আয়োজন করবে। বাংলাদেশ, শ্রীলংকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকাকে বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের সুযোগ দিতে চায় না বিসিসিআই।

২০১১ সালে ওয়ানডে ইন্টারন্যাশনাল ও ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করে বাংলাদেশ। এরপর সাত বছরে কেটে গেছে কিন্তু বিশ্বকাপ আয়োজন কবে করবে বাংলাদেশ সেটা এখনও জানে না কেউই। তবে আইসিসির নিয়ম অনুযায়ী দ্রুতই বিশ্বকাপ আয়োজন করার কথা ছিলো বাংলাদেশের। কিন্তু এখন ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া আইসিসির আইন মানতে নারাজ।

আইসিসির আগামী চক্রের বিডিং প্রক্রিয়া নিয়ে ভারতের এমন অবস্থান অবশ্য নতুন নয়। গত ফেব্রুয়ারিতেই নিজেদের অসন্তোষের কথা জানিয়েছিল তারা। সর্বশেষ বুধবার অনুষ্ঠিত আইসিসি সদস্যদের মিটিংয়ে যার পুনরাবৃত্তি করেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

২০২৩-৩১ চক্রের জন্য আইসিসির পরিকল্পনা অনুসারে প্রতিবছরই একটি করে বড় টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৫০ ওভারের বিশ্বকাপ, ২০ ওভারের বিশ্বকাপ, আইসিসি সুপার লিগ, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ, পুরুষ ও নারী ক্রিকেট মিলিয়ে মোট ২০ টুর্নামেন্ট থাকছে আট বছরের মধ্যে।

কিন্তু এতগুলো আইসিসির ইভেন্ট থাকলেও দ্বিপক্ষীয় লাভজনক সিরিজের (ভারত-অস্ট্রেলিয়া, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, ভারত-ইংল্যান্ড) সময় বের করা যাবে না বলে টুর্নামেন্ট কমাতে চায় ‘বিগ থ্রি’ নামে পরিচিত ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

একইভাবে বিডিং প্রক্রিয়া বাদ দিলে নিজেরাই বড় আসরগুলো আয়োজন করতে চায় তারা। বিসিসিআই অবশ্য দক্ষিণ আফ্রিকাকে সহ-আয়োজক রেখে আফ্রিকা মহাদেশে একটি ওয়ানডে বিশ্বকাপ এবং যুক্তরাষ্ট্রে একটি টি২০ বিশ্বকাপ আয়োজন পর্যন্ত ছাড় দিতে রাজি আছে। মার্চে আইসিসির বোর্ড মিটিংয়ে এ নিয়ে আরও আলোচনা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

কয়েক দিন আগে তামিম ইকবালের সাথে মিটিং করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিটিং ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে