| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চরম দু:সংবাদ : বাংলাদেশ দলে করোনার হানা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০১ ১৯:৪১:৪৪
চরম দু:সংবাদ : বাংলাদেশ দলে করোনার হানা

এরই মধ্যে আফতাবের বিকল্প হিসেবে নাজিম উদ্দিনকে দলে নিয়েছে বাংলাদেশ লিজেন্ডস। আগামী ৫ মার্চ থেকে ভারতের রায়পুরের ছত্তিশগড়ে মাঠে গড়াবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ে ক্রিকফ্রেঞ্জিকে আফতাব বলেন, ‘২৫ তারিখে সবার সঙ্গে করোনা পরীক্ষা করিয়েছিলাম। আমার পজেটিভ এসেছে।

এখন বাসাতেই কোয়ারেন্টাইনে আছি।’ বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টটিতে খেলতে দেখা যাবে ভারত, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটারদের। মূলত অস্ট্রেলিয়া এই টুর্নামেন্ট থেকে নিজাদের নাম সরিয়ে নেয়ায় বাংলাদেশের সুযোগ হয়েছে অংশগ্রহণের। বাংলাদেশ লিজেন্ডস নামে অংশগ্রহণ করতে যাওয়া দলটির অধিনায়কত্ব করবেন মোহাম্মদ রফিক।

সাবেকদের মাঝে রফিক ছাড়াও দলে রয়েছেন আব্দুর রাজ্জাক, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, জাভেদ ওমর বেলিম, রাজিন সালেহ, নাফিস ইকবাল ও আফতাব আহমেদদের মতো সাবেক ক্রিকেটাররা। সিরিজটি খেলতে আগামী ২৭ ফেব্রুয়ারি(শনিবার) ভারতের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন রফিক-রাজ্জাকরা। ২০২০ সালে শুরু হয়েছিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম আসর।

যদিও করোনা ভাইরাসের কারণে টুর্নামেন্টের মাঝ পথেই স্থগিত করা হয়েছিল সাবেক ক্রিকেটারদের এই সিরিজ। তবে মহামারীর মাঝেও মাঠে গড়াচ্ছে এবারের আসর। ৫ মার্চ থেকে শুরু হওয়া টুর্নামেন্টটির গ্রুপ পর্বের খেলা শেষ হবে ১৬ মার্চ। গ্রুপ পর্বের খেলা শেষে শীর্ষে থাকা চার দল নিয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ১৭ এবং ১৯ মার্চে অনুষ্ঠিত হওয়া দুই সেমিফাইনালের পর ২১ মার্চ মাঠে গড়াবে ফাইনাল।

সারা বিশ্বেই সড়ক দূর্ঘটনায় প্রতিদিন প্রাণ হারান অনেকে। সেই সঙ্গে আহতও হন অনেক মানুষ। অনেক ক্ষেত্রে তাদের অবহেলাই দূর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়। সারা বিশ্বের মানুষকে সচেতন করার উদ্দেশ্যে এই সিরিজটি আয়োজন করা হয়। এই টুর্নামেন্টের ব্র্যান্ড এম্বাসেডর হিসেবে রয়েছেন কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

বাংলাদেশ লিজেন্ডস: মোহাম্মদ রফিক, জাভেদ ওমর বেলিম, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, আব্দুর রাজ্জাক, মেহরাব হোসেন অপি, হান্নান সরকার, রাজিন সালেহ, নাফিস ইকবাল, মোহাম্মদ নাজিমউদ্দিন, মুশফিকুর রহমান বাবু, মোহাম্মদ শরিফ, আলমগীর কবির।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে