| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

নতুন কোচ নেওয়া হচ্ছে ক্রিকেটার মেয়েদের জন্য

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০১ ১৮:০৪:৫৫
 নতুন কোচ নেওয়া হচ্ছে ক্রিকেটার মেয়েদের জন্য

‘গত ডিসেম্বরে নিয়োগ পাওয়া নারী দলের প্রধান কোচ মার্ক রবিনসনের সাথে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিয়োগ পেলেও পারিবারিক কারণ দেখিয়ে তিনি আদৌ বাংলাদেশে আসেননি। চুক্তি বাতিলের পর বাংলাদেশ নারী দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে সাবেক ব্যাটসম্যান শাহনেওয়াজ শহীদকে নিয়োগ দিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

প্রধান কোচ নিয়োগের বিষয়টি খেলা ৭১-কে নিশ্চিত করে বিসিবির পরিচালক এবং নারী উইংয়ের সভাপতি শফিউল আলম চৌধুরী নাদেল জানিয়েছেন আগামী দুই সিরিজের জন্য প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে শাহনেওয়াজ শহীদকে।

এর আগে গত বছরের মার্চে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার পর প্রধান কোচ আঞ্জু জেইনের সাথে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি। গত মার্চে ভারতীয় কোচ আঞ্জু জেইন চলে যাওয়ার পর থেকেই শূন্য ছিলো বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচের আসন।

অবশেষে গত বছরের ডিসেম্বরে ইংল্যান্ডের সাবেক কোচ মার্ক রবিনসনকে নারী ক্রিকেট দলের প্রধান কোচ হিসাবে নিয়োগ দেয় বিসিবি। কিন্তু করোনা মাহামারী ও পারিবারিক কারণে বাংলাদেশে আসতে পারেননি রবিনসন। তাই বাধ্য হয়েই তাঁর সাথে চুক্তি বাতিল করেছে বোর্ড।

এ প্রসঙ্গে নাদেল বলেন, ‘রবিনসনের সাথে আমাদের চুক্তি বাতিল হয়েছে। বাংলাদেশ গেমসে ও দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে সিরিজে জন্য নারী দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে আমরা শাহনেওয়াজকে নিয়োগ দিয়েছি। সে এই দুই সিরিজে দায়িত্ব পালন করবে।’

চলতি মাসের ৬ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশ গেমস। বাংলাদেশ গেমস শেষে আগামী ৪ এপ্রিল থেকে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসের ২৮ তারিখে বাংলাদেশ সফরে আসবে প্রোটিয়া নারী ক্রিকেট দল।

গত মার্চে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন জাহানারা-সালমারা। করোনা প্রকোপের কারণে এরপর আর মাঠে নামা হয়নি নারী ক্রিকেটারদের। এমনকি এই সময় অনুশীলনেরও সুযোগ হয়নি তাদের। যার কারণে শারীরিক ও মানষিক ভাবে পিছিয়ে পড়েছেন নারী ক্রিকেটাররা।

নারী ক্রিকেটারদের শারীরিক ও মানষিক ভাবে চাঙ্গা করতে ২৮ জন ক্রিকেটার নিয়ে তিন জানুয়ারি থেকে সিলেটে প্রস্তুতি ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে বাংলাদেশ গেমসে অংশ নিতে বর্তমানে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করছেন নারী ক্রিকেটাররা।

বিসিবির গেম ডেভলপমেন্ট বিভাগের সার্বিক তত্ত্বাবধায়নে এতো দিন প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন নারী দলের সহকারী কোচ ফয়সাল হোসেন ডিকেন্স। পেসারদের নিয়ে কাজ করছেন নারী দলের নির্বাচক ও ম্যানেজার মোহাম্মদ মানজারুল ইসলাম এবং স্পিনারদের দায়িত্বে রয়েছেন ওয়াহিদুল গণি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে