| ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

এইমাত্র পাওয়া : প্রথম ওয়ানডেতে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

২০২১ মার্চ ০১ ১৭:০৮:৩৩
এইমাত্র পাওয়া : প্রথম ওয়ানডেতে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে চারদিনের ম্যাচে অধিনায়ক করা হয়েছে সাইফ হাসানকে। তাই ওয়ানডে সিরিজেও তার হাতেই থাকছে অধিনায়কত্বের দায়িত্ব। ওপেনার সাইফ হাসানের সাথে ইনিংস উদ্বোধন করতে দেখা যেতে পারে তানজিদ হাসান তামিমকে। অথবা তামিমের বদলি ক্রিকেটার হিসেবে হয়ত দেখা মিলতে পারে বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টে সেঞ্চুরি হাঁকানো পারভেজ হোসেন ইমনকে।

টপ অর্ডারে আরেক ভরসার নাম মাহমুদুল হাসান জয়। তরুণ এই টপ অর্ডার ব্যাটসম্যানের উপর আস্থা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। এছাড়া দীর্ঘ সময় ধরে ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা ইয়াসির আলি রাব্বিও রয়েছেন দলে। চারদিনের ম্যাচে ইয়াসির আলির দুর্দান্ত ব্যাটিং নতুন করে শক্তি যোগাতে পারে টাইগারদের ব্যাটিং লাইনআপে।

বোলিং বিভাগে আইরিশদের বিপক্ষে চারদিনের একমাত্র ম্যাচে চমক দেখিয়েছেন তানভীর ইসলাম। এক ম্যাচের দুই ইনিংসে ১৩ উইকেট নিয়ে নতুন করে সাড়া ফেলে দিয়েছেন এই বোলার। ফলে তিনি একাদশে থাকছেন সেটা নিশ্চিত। একদিনের ফরম্যাটে লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব হতে পারেন কার্যকরী একজন বোলার। ২০ সদস্যের স্কোয়াডে থাকা আমিনুল ইসলামকে স্পিনার হিসেবে রাখা যেতে পারে দলে।

অন্যদিকে পেস বোলিং বিভাগে এবাদত হোসেনের সাথে দেখা যেতে পারে খালেদ আহমেদকে। কন্ডিশন বিবেচনায় হয়ত দুইজনের বেশি পেসার একাদশে থাকার সম্ভাবনা নেই।

এক নজরে দেখে নেয়া যাক আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে কেমন হতে বাংলাদেশ ইমার্জিং দলের একাদশ সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়, মাহমুদুদল হাসান জয়, ইয়াসির আলি চৌধুরী, আকবর আলি, তানভীর ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব, খালেদ আহমেদ, এবাদত হোসেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে