| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিজেদের চূড়ান্ত স্কোয়াডে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানালো রাজস্থান

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ ফেব্রুয়ারি ২৫ ২৩:৪২:৫৬
নিজেদের চূড়ান্ত স্কোয়াডে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানালো রাজস্থান

ইতিমধ্যেই সাকিবের আইপিএল খেলা নিয়ে বেশ সমালোচনা চলছে। এর মধ্যেই বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে আন্তর্জাতিক ম্যাচ শুরু হতে চলেছে। দুই দলের মধ্যে তিনটি করে ওয়ানডে এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নিউজিল্যান্ড পৌঁছে গেছে বাংলাদেশ ক্রিকেট টিম।

আন্তর্জাতিক ম্যাচ শুরুর মধ্যেই সাকিবের আইপিএল খেলা নিয়ে দেশ জুড়ে বইছে সমালোচনার ঝড়। মনে করা হচ্ছিল মুস্তাফিজুর ও হয়তো আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নিয়ে আইপিএল খেলতে যাবে। কিন্তু এদিন মুস্তাফিজ সরাসরি জানিয়ে দিলেন তার কাছে সবসময় দেশ আগে তার পর আইপিএল।

এদিন নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুস্তাফিজুর। সেখানে তিনি বলেন,‘আমার কাছে সবার আগে প্রাধান্য পাবে দেশ। শ্রীলঙ্কা সফরে টেস্ট স্কোয়াডে থাকলে আমি আইপিএল খেলতে যাবো না। তবে যদি দলে না থাকি বিসিবি অনুমতি দিলে রাজস্থানের হয়ে খেলবো।’

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে শিরোপা জয়ের পর মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েও মাঠ মাতিয়েছিলেন এই বাঁহাতি পেসার। গত আসরে কলকাতা নাইট রাইডার্সও দলে চেয়েছিল তাকে। তবে বিসিবির অনাপত্তিপত্র না পাওয়ার কারনে যেতে পারেননি তিনি।

এদিকে গতকাল (১৮ ফেব্রুয়ারি) চেন্নাইয়ে অনুষ্ঠিত হওয়া আইপিএলের ১৪তম আসরের নিলাম থেকে মুস্তাফিজুর রহমানকে ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। মুস্তাফিজকে দলে পাওয়ার পর বাংলায় টুইট করে মুস্তাফিজকে স্বাগতও জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।এর থেকেই বুজা যাচ্ছে রাজস্থান মুস্তাফিজকে পেসারের স্থান দেয়ার জন্যই নিলামে কিনেছে, নামমাত্র দলে বসিয়ে রাখার জন্য নয়।

বেন স্টোকস, জোফরা আর্চার, জেসন রয়ের মত তারকা ঠাসায় দলটিতে ভারতীয় সাঞ্জু স্যামসনও আছেন। শুধু তাই নয় ডেভিড মিলার ও অ্যান্ড্রো টাইয়ের মত ক্রিকেটারদেরও রিটেইন করিয়েছে রাজস্থান রয়্যালস।

এক নজরে দেখে নেয়া যাক নিলাম শেষে কেমন হল রাজস্থান রয়্যালসের স্কোয়াড

রিটেইন ক্রিকেটার: সাঞ্জু স্যামসন, বেন স্টোকস, জোফরা আর্চার, জস বাটলার, রায়ান পরাগ, শ্রেয়াস গোপাল, রাহুল তেওয়াতিয়া, মহিপাল লোমরর, কার্তিক তিয়াগী, অ্যান্ড্রু টাই, জয়দেব উনাদকাট, মায়াঙ্ক মার্কান্ডে, জয়স্বী জয়সওয়াল, অনুজ রাওয়াত, ডেভিড মিলার, মানান ভোহরা।

নিলাম থেকে কেনাঃ শিভাম দুবে, ক্রিস মরিস, মুস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া, কেসি কারিয়াপ্পা, লিয়াম লিভিংস্টোন, আকাশ সিং, কুলদীপ যাদব।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

তামিমকে বিশ্বকাপ খেলতে বিসিবি'র চাপ ; পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব

তামিমকে বিশ্বকাপ খেলতে বিসিবি'র চাপ ; পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আগামী ১মে এর মধ্যে বিশ্বকাপ দলের একাদশ চুড়ান্ত করতে হবে। আজ থেকে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে