| ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

শক্তিশালী একাদশ নিয়েই আগামীকাল সকালে মাঠে নামছে টাইগাররা

২০২১ ফেব্রুয়ারি ২৫ ২১:৫৩:০৬
শক্তিশালী একাদশ নিয়েই আগামীকাল সকালে মাঠে নামছে টাইগাররা

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একমাত্র চারদিনের ম্যাচে আগামীকাল (শুক্রবার) মাঠে নামতে যাচ্ছে তরুণ ক্রিকেটারদের নিয়ে গড়া বাংলাদেশ ইমার্জিং দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে সকাল ১০টায় মুখোমুখি হচ্ছে টাইগাররা।

আইরিশদের বিপক্ষে এই ম্যাচে টাইগারদের ব্যাটিং বিভাগে অন্যতম শক্তি হয়ে থাকছেন ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াডে থাকা সাইফ হাসান ও জাতীয় দলের স্কোয়াডে ডাক পাওয়া আরেক ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ মাতানো এবং দুর্দান্ত ফর্মে থাকা তানজিদ হাসান তামিমও মাঠে নামতে পারে টাইগারদের জার্সিতে।

বাংলাদেশ দলের বোলিং বিভাগে অবশ্য দেখা যাবে একঝাঁক উদীয়মান তারকাদের। জাতীয় দলের হয়ে ইতোমধ্যে একাধিক ম্যাচ খেলা লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে একাদশে রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। সেই সাথে আরেক অফস্পিনার তরুণ রকিবুল ইসলামও আছেন এই স্কোয়াডে।

অন্যদিকে আইরিশদের একাধিক তারকা ক্রিকেটাররা বাংলাদেশের বিপক্ষে খেলতে অস্বীকৃতি জানালেও তাদের দলটি রয়েছে বেশ শক্তিশালী। জাতীয় দলের তারকাদের নিয়ে সাজানো আয়ারল্যান্ড ‘এ’ দলের নেতৃত্ব তুলে দেয়া হয়েছে হ্যারি ট্যাক্টরের কাছে।

আয়ারল্যান্ডের ব্যাটিং বিভাগে দেখা যেতে পারে গ্যারেথ ডেলানি, জেমস ম্যাককালাম ও লরক্যান টাকারদের। মার্ক এডায়ার, পিটার চেজদের নিয়ে বোলিং বিভাগটাও বেশ শক্তিশালী আয়ারল্যান্ডের।

এছাড়া নেইল রক ও জোনাথন গার্থও রয়েছেন আইরিশদের দলে। ফলে চট্টগ্রামের উইকেটে স্বাগতিক বাংলাদেশকে আইরিশরাও ছেড়ে কথা বলবে না তা একপ্রকার নিশ্চিত।

এক নজরে দেখে নেয়া যাক দুই দলের সম্ভাব্য সেরা একাদশ

বাংলাদেশ ইমার্জিং দলঃ সাইফ হাসান, পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম, আকবর আলি, শফিকুল ইসলাম, রকিবুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব এবং রিশাদ হোসেন।

আয়ারল্যান্ড ‘এ’ দলঃ গ্যারেথ ডেলানি, জেমস ম্যাককালাম, লরক্যান টাকার, মার্ক এডায়ার, পিটার চেজ, নেইল রক, জোনাথন গার্থ, কার্টিস চেম্পার, শেন গ্যাটক্যাট, জার্মি লওলার এবং বেন হোয়াইট।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে