| ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরি, সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন পৃথ্বী

২০২১ ফেব্রুয়ারি ২৫ ১৬:১৩:২২
ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরি, সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন পৃথ্বী

ভারতের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট বিজয় হাজরা ট্রফিতে ঝড়ো ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে টুর্নামেন্ট ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের রেকর্ড পৃথ্বী শ। আইপিএলের সবশেষ আসরে পরিচিত ফর্মে ছিলেন না পৃথ্বী শ। অস্ট্রেলিয়া সফরে একটি মাত্র টেস্ট খেলেই পাকাপাকিভাবে রিজার্ভ বেঞ্চে চলে যেতে হয় মুম্বাইয়ের তরুণ ওপেনারকে।

পরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে তাঁকে বাদ পড়তে হয় জাতীয় দল থেকে। তবে বাদ পড়ার পর নতুন রুপে বিজয় হাজারে ট্রফি দিয়ে ফিরেছেন পৃথ্বী। প্রথম ম্যাচেই সেঞ্চুরি করে দলকে জিতিয়ে ছিলেন। দ্বিতীয় ম্যাচে খুব ভাল করেননি তবে তৃতীয় ম্যাচে এসে আবারো বিধ্বংসী হয়ে উঠলেন পৃথ্বী। এবার ছাড়িয়ে গেলেন সবাইকে।

পৃথ্বী শ ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ২৭ বলে। তিনি সেঞ্চুরির গণ্ডি টপকে যান ৬৫ বলে। দেড়শো রানে পৌঁছতে পৃথ্বী খরচ করেন ১০৪টি বল। তিনি ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন ১৪২ বলে। শেষ পর্যন্ত ৩১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৫২ বলে ২২৭ রান করে অপরাজিত থাকেন পৃথ্বী। বিজয় হাজারে ট্রফির ইতিহাসে এটিই এখনও পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের রেকর্ড।

তিনি পিছনে ফেলে দিলেন সঞ্জু স্যামসনের ২১২ রানের নজিরকে। উল্লেখ্য, এই ম্যাচে মুাম্বইকে নেতৃত্ব দিতে নামেন পৃথ্বী। রাজ্য দলের ক্যাপ্টেন হিসেবে নিজের প্রথম ম্যাচেই ধ্বংসাত্মক ইনিংস খেলেন তিনি। এতেই শুধু বিজয় হাজারে ট্রফি নয় লিস্ট এ ক্রিকেটেও সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়েন পৃথ্বী। ছাড়িয়ে যান গ্রায়েম পোলক (২২২), বীরেন্দর শেবাগ (২১৯), রোহিত শর্মা (২০৮) কে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে