| ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

আবারও জমজমাট টি-২০ ম্যাচ দেখলো ক্রিকেট বিশ্ব

২০২১ ফেব্রুয়ারি ২৫ ১৪:৫৪:৫৩
আবারও জমজমাট টি-২০ ম্যাচ দেখলো ক্রিকেট বিশ্ব

চার-ছক্কায় রাঙানো শারজিলের দারুণ সেঞ্চুরি। বাবর আজমও পেলেন ফিফটির দেখা। সব মিলিয়ে দারুণ স্কোরও হলো করাচি কিংসের। কিন্তু তারপরও পারলো না দলটি। পাকিস্তান সুপার লিগে বাবর আজম শিবির হেরে গেছে ইসলামাবাদের কাছে। বুধবার রাতে ৫ উইকেটে জিতেছে শাদাব খানের দল।

আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৯৬ রান করে করাচি কিংস। জবাবে ৫ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ের বন্দরে পৌঁছায় ইসলামাবাদ। জয়ের ভিত্তি গড়ে দেয়ায় ম্যাচ সেরার পুরস্কার জেতেন ইসলামাবাদের ইংলিশ ওপেনার আলেক্স হেলস।

আগে ব্যাট করতে নেমে করাচির হয়ে দুর্দান্ত শুরু দুই ওপেনার শারজিল খান ও বাবর আজমের। উদ্বোধনী জুটিতেই আসে ১৭৬ রান। মজার বিষয় একই ওভারে এই দুজনকে ফেরান ইসলামাবাদের হাসান আলী।

৫৪ বলে ৬২ রান করে রান আউট বাবর আজম। ছয়টি চার ও একটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। এরপর বিদায় নেন সেঞ্চুরিয়ান শারজিল খান। হাসান আলীর বলে এলবিডব্লিউ তিনি। যাওয়ার আগে করে যান ৫৯ বলে ১০৫ রানের দুর্দান্ত ইনিংস। তার ইনিংসে ছিল নয়টি চার ও আটটি ছক্কার মার। ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ৫ বলে থাকেন ১২ রানে অপরাজিত। মোহাম্মদ নবি করেন ৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ফিল সাল্টকে হারায় ইসলামাবাদ। সাল্টের মতো রানের খাতা খুলতে পারেননি অধিনায়ক শাদাব খানও। দলের বিপর্যয়ে হাল ধরেন ওপেনরা আলেক্স হেলস। তার ফিফটির কাছাকাছি ইনিংস ও মিডল অর্ডার ব্যাটসম্যানদের বদান্যতায় জয়ের লক্ষ্যে পৌঁছায় ইসলামাবাদ।

২১ বলে ৪৬ রান করে ফেরেন হেলস। তার ইনিংসে ছিল আটটি চার ও একটি ছক্কা। হেলসের বিদায়ের পর ফাহিম, ইফতেখার, হুসাইন ও আসিফের ব্যাটে রান আসে তরতরিয়ে। ৩৭ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন ইফতিখার। তিন ছক্কার পাশাপাশি তিনি হাঁকান দুটি চার। ৩১ বলে ৪২ রান করেন হুসাইন তালাত। ১৫ বলে সমান দুই চার-ছক্কায় ২৫ রান করেন ফাহিম আশরাফ। ৯ বলে দুই ছক্কা ও এক চারে ২১ রানে অপরাজিত থাকেন আসিফ আলী।

পিএসএলে ইসলামাবাদের এটি টানা দ্বিতীয় জয়। অন্যদিকে করাচি প্রথম ম্যাচে জিতলেও হারের মুখ দেখলো দ্বিতীয় ম্যাচেই।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে