| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন নম্বর পজিশনে যাকে চায় ডোমিঙ্গো ও বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ ফেব্রুয়ারি ২৪ ১৯:২৯:১৪
নিউজিল্যান্ডের বিপক্ষে তিন নম্বর পজিশনে যাকে চায় ডোমিঙ্গো ও বিসিবি

কিউইদের মাঠে তারা নিজেরা যে কতটা বিধ্বংসী সেটা জানতে হলে হয়ত খুব বেশি ক্রিকেটোবোদ্ধা হবার প্রয়োজন নেই। তবে সাকিববিহীন বাংলাদেশ দল লড়াই কতটা করতে পারবে সেই ভাবনা যখন দেশের ক্রিকেটভক্তদের মনে তখন টাইগারদের হেড রাসেল ডোমিঙ্গো জানালেন ইতিহাস রচনা করতে চান নিউজিল্যান্ড সিরিজে।এখন পর্যন্ত উইলিয়ামসনদের বিপক্ষে তাদের মাটিতে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ দল। সিরিজ জয়ের প্রত্যয় জানানোর পাশাপাশি হেড কোচ জানালেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের হতাশার কথাও।

ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন নাজমুল হোসেন শান্ত। তিন ম্যাচে শান্তর ব্যাট থেকে এসেছে মাত্র ৩৮ রান। যেখানে সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল ২০ রানের। ফলে শান্তকে নিয়ে সমালোচনাও হয়েছিল বেশ। ফলে এই পজিশনে পরিবর্তন আসতে পারে বলে ধারনা করা হচ্ছে।

তিন নম্বর পজিশনে সাধারণত দেখা যায় সাকিব আল হাসানকে। তবে এই সিরিজ থেকে সাকিবের ছুটি নেয়ার কারনে তিন নম্বরে আসছে পরিবর্তন। যদি শান্তকে তিন নম্বর পজিশনে দেখা না যায় তাহলে বিকল্প পছন্দ হতে পারেন নাইম শেখ। তরুণ এই ব্যাটসম্যানকে নিউজিল্যান্ডের মাটিতে পরিক্ষা করে দেখতে পারে টিম ম্যানজমেন্ট।

অন্যদিকে তিন নম্বরের এই সুপার পজিশনে খেলার অভিজ্ঞতা রয়েছে অভিজ্ঞ মুশফিকুর রহিমের। ফলে মুশিকে যদি অভিজ্ঞতার বিচারে তিনে দেখা যায় তাহলেও অবাক হবার কিছু থাকবে না।

বিকল্প পথ এখানেই শেষ নয়। তিন নম্বরে দেখা যেতে পারে সৌম্য সরকারকেও। কেননা টপ অর্ডার এই ব্যাটসম্যানকে সাত নম্বরে খেলানোর পর সমালোচনা হয়েছিল বেশ। শুধু সমালোচনাই নয় সাত নম্বরে ব্যাট হাতেও ব্যর্থ ছিলেন সৌম্য। তাই হয়ত আবারও আগের অবস্থানে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।।

শেষ পর্যন্ত তিন নম্বরের পজিশন নাজমুলের হাতছারা হয় কিনা সেটা জানতে হলে অপেক্ষা করতে হবে মাঠে নামার আগমুহূর্ত পর্যন্ত। টিম ম্যানেজমেন্টের ভাবনার কোনো পরিবর্তন আসে কিনা তা জানতে হলে করতে হবে অপেক্ষা।

এক নজরে দেখে নেয়া যাক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশ দলের একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, নাইম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম/হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফুদ্দিন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা এখন সবাই জানেন। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে