| ঢাকা, সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

ঢাকা ছাড়লো টাইগাররা,দেখেনিন যে একাদশ নিয়ে গেলো বাংলাদেশ

২০২১ ফেব্রুয়ারি ২৩ ১৭:০২:৪৮
ঢাকা ছাড়লো টাইগাররা,দেখেনিন যে একাদশ নিয়ে গেলো বাংলাদেশ

অল্পের জন্য ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার মুখে পড়তে হয়নি। দুবছর আগের সেই স্মৃতি নিয়ে আজ আবারও নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দিতে কিউইদের বিপক্ষে সিরিজে নেই সাকিব আল হাসান। কিছুদিন আগে বিসিবির কাছ থেকে ছুটি নিয়েছেন এই অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর থেকে বিশ্রামে আছে জাতীয় দলের ক্রিকেটাররা। এজন্য নিউজিল্যান্ডে গিয়ে দুই সপ্তাহের অনুশীলন করবে তারা। তিনটি ওয়ানডে এবং সমান টি-টোয়েন্টিতে স্বাগতিকদের মোকাবেলা করবে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য গত শুক্রবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে চমক হিসেবে আছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তাইজুল ইসলামের বাদ পড়ার বিপরীতে দলে ফিরেছেন আল আমিন হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত এবং নাঈম শেখ।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড:

তামিম ইকবাল (অধিনায়ক, ওয়ানডে), মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক, টি-টোয়েন্টি), মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন ও নাসুম আহমেদ।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি:

২০ মার্চ- প্রথম ওয়ানডে-ভেন্যু ডানেডিন, ২৩ মার্চ- দ্বিতীয় ওয়ানডে-ভেন্যু ক্রাইস্টচার্চ, ২৬ মার্চ- তৃতীয় ও শেষ ওয়ানডে-ভেন্যু ওয়েলিংটন, ২৮ মার্চ- প্রথম টি টোয়েন্টি-ভেন্যু হ্যামিল্টন, ৩০ মার্চ- দ্বিতীয় টি টোয়েন্টি-ভেন্যু নেপিয়ার, ১ এপ্রিল- তৃতীয় ও শেষ টি টোয়েন্টি- ভেন্যু অকল্যান্ড।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে