| ঢাকা, সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

৬,৬,৬,৬,৬,৬ বিশ্ব রেকর্ডে পিএসএলে জয় পেল তামিমের দল

২০২১ ফেব্রুয়ারি ২৩ ১৪:০৮:৫০
৬,৬,৬,৬,৬,৬ বিশ্ব রেকর্ডে পিএসএলে জয় পেল তামিমের দল

পাকিস্তান সুপার লীগের ৪র্থ ম্যাচে মাঠে কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও লাহোর কালান্দার্স। প্রথমে ব্যাট করতে নেমে গেইল ও সরফরাজের ব্যাটে ভর করে ২০ ওভারে ১৭৬ রান সংগ্রহ করে কোয়েটা গ্ল্যাডিয়েটরস। ৪০ বলে ক্রিস গেইল করে ৬৮ রান ও অধিনায়ক সরফরাজ করে ৪০ রান। এছাড়াও ২০ বলে ৩৩ রান করে মোহাম্মদ নওয়াজ।

প্রথমে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় লাহোর কালান্দার্স। শুরু টা অসাধারণ হয় তাদের।২ ওপেনার সাইম আইয়ুব ও টম ব্যান্টন কে খুব দ্রুতই ফিরিয়ে দেয় তাদের বোলাররা।টম ব্যানটন করে ৮ বলে ৪ ও আইয়ুব করে ৩ রান।হারিস রউফ ও শাহিন আফ্রিদি তুলে নেয় ২ জনের উইকেট।

৩ ও ৪ নাম্বারে নামা গেইল ও অধিনায়ক সরফরাজ আহমেদ মিলে এরপর দল কে এগিয়ে নিতে থাকে। ৫ টি ছয় ও ৫ টি চার মারেন ক্রিস গেইল। তুলে নেন অর্ধ শতক। শেষ পর্যন্ত তিনি আউট হয় ৪০ বলে ৬৮ রান করে। রশিদ খানের বলে আউট হন তিনি।

হারিস রউফের বলে ৪০ রান করে প্যাভিলিয়নে ফিরে যান অধিনায়ক সরফরাজ।এই ২ জন বিদায় নিলে চাপে পরে যায় কোয়াটা গ্ল্যাডিয়েটরস। তবে শেষ দিকে এসে দলের পক্ষে রান করে মোহাম্মদ নেওয়াজ। ৩ টি ছয়ের সাহায্যে ৩৩ রান করেন তিনি।

আর তাতে শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ২০ ওভার ব্যাট করে ১৭৭ রান সংগ্রহ করে তারা। সর্বোচ্চ ৬৮ রান আসে গেইলের ব্যাট হতে।এছাড়া লাহোর কালান্দার্সের হয়ে সর্বোচ্চ ৩ টি উইকেট নেয় হারিস রউফ। এছাড়াও একটি করে উইকেট নেয় শাহিন আফ্রিদি, আহমেদ ড্যানিয়েল ও রাশিদ খান।

জবাবে ব্যাট করতে নেমে গত আসরে খেলা তামিমের লাহোর কালান্দার্সের ওপেনার ফখর জামান ও সোহেইল আখতার ব্যাট হাতে তান্ডব চালাতে থাকেন।সোহেইল আখতার ৩ চারের বিনিময়ে ২১ রানে প্যাভিলিয়নে ফিরলেও ব্যাট হাতে খান্ত হননি ফখর জামান ৮ চার ও ২ ছয়ে ৮২ রান করে অপরাজিত ছিলেন তিনি।অন্যদিকে তানব চালিয়েছেন হাফিজও, মাত্র ৩৩ বলে ৬ টি ছয়ের মারে ৭৭ রান করেন তিনি।

ফলাফলঃ লাহোর ৯ উইকেটে জয়ী

সংক্ষিপ্ত সংগ্রহ :-কোয়াটা গ্ল্যাডিয়েটরস ১৭৭-৬ (২০)

গেইল ৬৮সরফরাজ আহমেদ ৪০নওয়াজ ৩৩

অতিরিক্ত ১১

শাহিন আফ্রিদি ৪৩-১হারিস রউফ ৩৮-৩

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে