| ঢাকা, রবিবার, ৭ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

টাইগারদের কেন্দ্রীয় চুক্তিতে আসছে নতুন নিয়ম বললেন পাপন

২০২১ ফেব্রুয়ারি ২৩ ১২:৪৪:৫৮
টাইগারদের কেন্দ্রীয় চুক্তিতে আসছে নতুন নিয়ম বললেন পাপন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ১ বছরের জন্য নিষিদ্ধ হওয়ার পর বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন সাকিব আল হাসান। এরপর বাংলাদেশের জার্সিতে মাঠে ফিরলেও বিসিবির সাথে এখনো কেন্দ্রীয় চুক্তি করেনি সাকিব। এরপর শ্রীলঙ্কা সিরিজের পরিবর্তে আইপিএলে খেলা দিয়ে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নানা পরিবর্তন আনতে যাচ্ছে বিসিবি।

সোমবারও বিসিবির মিটিংয়ে চুক্তির বিষয় নিয়ে আলোচনা হয়েছে। চুক্তির ক্ষেত্রে এবার নতুন কিছু নিয়ম করতে যাচ্ছে বিসিবি। এবার চুক্তিপত্রে স্পষ্টভাবে বিসিবিকে খেলোয়াড়দের জানাতে হবে যে, তিনি কোন ফরম্যাট খেলতে চান, কোন ফরম্যাট খেলতে খেলতে চান না। জাতীয় দলের সিরিজ থাকলে সেটি রেখে কেউ বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে যাবেন কিনা? কিন্তু চুক্তিতে স্বাক্ষর করার পর কেউ অঙ্গীকারের বাইরে যেতে পারবে না।

সোমবার মিরপুরে সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, “এই বছর এখনো ক্রিকেটারদের সঙ্গে আমাদের নতুন চুক্তি হয়নি। আগের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। আমরা নতুন করে চক্তিতে যাব। এবারের চুক্তিতে নতুন কিছু নিয়ম থাকবে। ‍চুক্তিতে খেলোয়াড়দের উল্লেখ করতে হবে যে, কে কোন ফরম্যাট খেলতে চায়, কোন ফরম্যাটে খেলতে চায় না”।

“তাহলে আমাদেরও বুঝতে সুবিধা হবে। আমরা কাকে পাব, কাকে পাব না। এটাও উল্লেখ করতে হবে যে, চুক্তির মেয়াদে জাতীয় দলের খেলা থাকলে সে জাতীয় দলের হয়ে খেলবে না বাইরের দেশে লিগ খেলতে যাবে।”

সাকিবক আল হাসানকে আইপিএলে খেলার অনুমতিপত্র না দিয়ে জোর করে টেস্ট খেলানো যেত কিনা এমন প্রশ্নের উত্তরে বিসিবি সভাপতি বলেন, ‘আমরা কাউকে জোর করে খেলাতে চাই না। সে (সাকিব) তো আগেও খেলতে চায়নি। তাকে টেস্টে অধিনায়ক করলাম। কিন্তু কী হলো? এবার সবার জন্য নিয়ম সমান। শুধু সাকিবের জন্য না। এই নিয়ম চালু হলে কেউ বলতে পারবে না যে, ছুটি দিল না বা জোর করে নিচ্ছি।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে