| ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

শ্রীলংকা ক্রিকেট দলে করোনার হানা

২০২১ ফেব্রুয়ারি ২৩ ১১:৫৭:৪৭
শ্রীলংকা ক্রিকেট দলে করোনার হানা

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরকে কেন্দ্র করে করোনা পরীক্ষা করানো হয়েছে শ্রীলংকা দলের। সেখানে, পেসার লাহিরু কুমারার করোনার ফল পজিটিভ আসায় তার আর আপাতত যাওয়া হচ্ছে না ক্যারিবিয়ানদের দেশে। তার বদলি হিসেবে দলে রাখা হয়েছে আরেক গতিতারকা সুরাঙ্গা লাকমালকে।

২০ সদস্যের দলে আরো নাম রয়েছে উইকেট-রক্ষক ব্যাটসম্যান দীনেশ চান্দিমালেরও। যিনি কিনা সাদা বলে লংকানদের জার্সিতে শেষবার খেলেছিলেন ২০১৮ সালে নিউ জিল্যান্ড সফরে।

এদিকে,টিম ম্যানেজমেন্ট ডিমুথ করুণারত্নকে সরিয়ে টি-টোয়েন্টিতে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে পেস বোলিংঅলরাউন্ডার ধাসুন শানাকাকে।

দীর্ঘ ১২ মাস বাদে অ্যাকশন শুধরে ফেরা অফস্পিন অলরাউন্ডার আখিলা ধনঞ্জয়াও আছেনস্কোয়াডে। তবে, চমক হিসেবে দলে একাধিক নতুন মুখকে দেখা যাবে এবারের সিরিজে।স্কোয়াডে ডাক পাওয়া যুবাদলের পেসার দিলশান মাধুশাঙ্কাসহ তরুণ দুই ব্যাটসম্যান পাথুন নিশাঙ্কা এবং অ্যাশেন বান্দারাও থাকবেন অভিষেকের অপেক্ষায়।

এছাড়া দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজে গল টেস্টে প্রথমবারের মতন দেশের হয়ে প্রতিনিধিত্ব করা অফ স্পিন অলরাউন্ডার রমেশ মেন্ডিসকেও সীমিত ওভারের ক্রিকেটে রাখা হয়েছে। রঙিন পোশাকে ৩টি করে ওয়ানডে এবং সমসংখ্যক টি-টোয়েন্টি খেলবে শ্রীলংকা।

৩ মার্চ প্রথম টি-২০ দিয়ে শুরু হবে সিরিজ। এরপরে ১০, ১২ এবং ১৪ মার্চ মাঠে গড়াবে সিরিজের তিনটি ওয়ানডে ম্যাচ। ২ ম্যাচ টেস্ট সিরিজের আগে অ্যান্টিগাতে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিবে অতিথিরা। তবে, টেস্ট স্কোয়াড নিয়ে এখনো কোন আভাস দেয়নি চান্দিমাল-মেন্ডিসদের অভিভাবক সংস্থাটি।

শ্রীলংকা ওয়ানডে এবং টি-টোয়েন্ট দল : দিমুথ করুনারতে (ওয়ানডে অধিনায়ক), দাসুন শানাকা (টি-টোয়েন্টি অধিনায়ক), দিনেশ চান্ডিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দানুস্কা গুনাতিলকা, নিরোশান ডিকবেলা, পাথুম নিশাঙ্কা, ওয়াহিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, নুয়ান প্রদীপ, কামিন্দু মেন্ডিস, বিশ্ব ফার্নান্ডো, লক্ষণ সান্দাকান, দুশমন্থ চামিরা, থিসারা পেরেরা, আশিন বান্দারা, ওশাদা ফার্নান্ডো, দিলশান মধুশঙ্কা, আকিলা ধনঞ্জয়া ও রামেশ মেন্ডিস।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে