| ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

প্রথমবারের মত চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো প্রীতির পাঞ্জাব

২০২১ ফেব্রুয়ারি ২৩ ১০:৪৯:১৪
প্রথমবারের মত চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো প্রীতির পাঞ্জাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের জন্য নিলাম অনুষ্ঠিত হয় গত ১৮ ফেব্রুয়ারি। তার আগেই দলের নাম পরিবর্তনের ঘোষণা দেয় আইপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাব। দলটির অন্যতম মালিক নেস ওয়াদিয়া সম্প্রতি নাম পরিবর্তনের কারণ জানিয়েছেন।

কিংস ইলেভেন পাঞ্জাবের নতুন নাম পাঞ্জাব কিংস। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে নেস ওয়াদিয়া বলেন, আমাদের অনেক দিন ধরেই মনে হচ্ছিল ফ্র্যাঞ্চাইজির কিছু বিষয় নিয়ে নতুন করে চিন্তা করা উচিত।

বহুদিন ধরেই আমাদের ব্র্যান্ডটাকে নতুন রূপে পরিচিত করানোর একটা তাগিদ অনুভব করছিলাম। তিনি আরো বলেন, ২০১৯ সাল থেকেই ফ্র্যাঞ্চাইজির নামটা পরিবর্তন করতে চেয়েছি। কিন্তু মহামারীর জন্য এই পরিকল্পনা এতদিন বাস্তবতার মুখ দেখেনি।

কিংস ইলেভেন পাঞ্জাব নামে আসলে আমাদের মূল একাদশের ওপর বেশি গুরুত্ব দেয়া হয়েছিল। আমরা মনে করি, পাঞ্জাব কিংস নামটা আরো বেশি সমর্থক ঘনিষ্ঠ। সবাই এই নামটার সঙ্গে আরো বেশি একাত্ম হতে পারবেন।

নতুন নামে যদি চ্যাম্পিয়ন হওয়া যায়, এমন ভাবনাও কাজ করেছে বলে জানান ওয়াদিয়া। তিনি বলেন, সফল না হলে অনেকে সবকিছু আবার নতুন করে শুরু করতে বলেন। আমরাও সেটা ভেবেছি। তাহলে যদি সাফল্য পাওয়া যায়।

পাঞ্জাব কিংসের চূড়ান্ত স্কোয়াডঃ লোকেশ রাহুল, ক্রিস গেইল, ডেভিড মালান, শাহরুখ খান, ফাবিয়ান অ্যালেন, মায়াঙ্ক আগারওয়াল, নিকোলাস পুরান, দিপক হুদা, সরফরাজ খান, মানদীপ সিং, প্রাভসিমরান সিং,

মোহাম্মদ শামি, ক্রিস জর্ডান, দর্শন নালকান্দে, রবি বিষ্ণয়, ঝাই রিচার্ডসন, রিলে মেরিডিথ, ময়েজেস হেনরিকস, মুরুগ্বান অশ্বিন, আর্শদ্বীপ সিং, হারপ্রীত ব্রার, ইষান পোরেল, জলজ সাক্সিনা, উৎকর্ষ সিং, সৌরভ কুমার।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে