| ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

বিদায় জানিয়ে চলে গেলেন রশিদ খান

২০২১ ফেব্রুয়ারি ২৩ ০০:৪৫:০৩
বিদায় জানিয়ে চলে গেলেন রশিদ খান

পাকিস্তান সুপার লীগের (পিএসএল) ষষ্ঠ আসরে অভিষেক ম্যাচেই ব্যাটে-বলে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে দ্যুতি ছড়িয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম বড় তারকা রশিদ খান। দারুণ এক জয়ে ষষ্ঠ আসরের শুভসূচনা করছে তার লাহোর কালান্দার্স। তবে পুরো আসরে তারকা লেগ স্পিনারকে পাচ্ছে না ফ্যাঞ্জাইজিটি।

জিম্বাবুয়ের বিপক্ষে আফগানিস্তানের আসন্ন টেস্ট সিরিজের জন্য পিএসএলে থেকে বিদায় নিতে হবে রশিদ খানকে। ফলে পুরো আসরে আফগান তারকা ক্রিকেটারকে পাবে না লাহোর।

আগামী ২রা মার্চ থেকে আবুধাবিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে আফগানিস্তান। এর আগেই আফগানিস্তান দলের সাথে যোগ দিবেন রশিদ। টুর্নামেন্ট শুরুর পর মাত্র ১ সপ্তাহ পরেই তারকা ক্রিকেটারকে ফিরে যাওয়ায় বড় ধাক্কা খেলো লাহোর।

কালান্দার্সের হয়ে পিএসএল অভিষেকে বল হাতে উইকেট না পেলেও বেশ মিতব্যয়ী ছিলেন আফগান লেগি। ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৪ রান। এরপর দলের বিপর্যয়ে ব্যাটিং এসে ১৫ বলে ২৭ রানের টর্নেডো ইনিংস খেলে দলকে এনে দিয়েছেন দূর্দান্ত এক জয়।

রশিদ ছাড়াও পাকিস্তান মাতাতে এসেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, কাইস আহমেদ, নূর আহমেদরা। তবে আফগানিস্তানের টেস্ট স্কোয়াডে না থাকায় তাদের আপাতত ফিরতে হচ্ছে না। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ১৭ মার্চ শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজের জন্য পিএসএল ছাড়তে হবে নবী এবং মুজিবকে।

জিম্বাবুয়ের বিপক্ষে আফগানিস্তান স্কোয়াডঃ আসগর আফগান (অধিনায়ক), জাভেদ আহমাদি, রহমত শাহ, হাস্মাতুল্লাহ শাহিদি, ইব্রাহিম জাদরান, নাসির জামাল, আব্দুল মালিক, মুনির আহমেদ, সহিদুল্লাহ কামাল, বাহির মাহবুব শাহ, রশিদ খান, আমির হামজা, ফজল হক ফারুকী, সৈয়দ আহমেদ শিরজাদ, সেলিম সাফি, ওয়াফাদার মোমান্দ, জিয়া উর রহমান আকবর, ইয়ামিন আহমদজাই।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে