| ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

অন্যরা আমাদের কথা না ভাবলে আমরা কেন ভাবব

২০২১ ফেব্রুয়ারি ২২ ২২:২৫:৩৬
অন্যরা আমাদের কথা না ভাবলে আমরা কেন ভাবব

২৪ ফেব্রুয়ারি থেকে মোতেরায় শুরু হতে চলা পিঙ্ক বল টেস্ট ম্যাচের আঁচ ঢুকে পড়েছে দুই শিবিরেই। তবু চিপকের পিচ বিতর্ক যেন কিছুতেই সঙ্গ ছাড়ছে না।

এমন সময় রবিবার স্টেপ-আউট করে চেন্নাই পিচ বিতর্কে জল ঢাললেন রোহিত শর্মা। চেন্নাইয়ের কঠিন পিচে একমাত্র শতরানকারী ব্যাটসম্যান সাফ জানালেন, অন্য কেউ যখন আমাদের কথা ভাবছে না তখন আমরাই বা কারও জন্য কেন ভাবতে যাব।বিসিসিআই’য়ের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে রোহিত বলেন, ‘পিচ দু’দলের জন্য একই ছিল। আমি বুঝতে পারছি না বিষয়টি নিয়ে কেন এত আলোচনা হচ্ছে।

বছরের পর বছর ধরে ভারতের মাটিতে একইভাবে পিচ তৈরি হয়ে আসছে। আমার মনে হয় না তাতে বিশেষ কিছু পরিবর্তন হয়েছে বা করা উচিৎ বলে।’ উল্লেখ্য, দ্বিতীয় টেস্টে চিপকের স্পিনিং পিচে ইংল্যান্ড নাকানি-চোবানি খাওয়ার পর ইংরেজদের হয়ে সওয়াল করেছিলেন মাইকেল ভন, মার্ক ওয়ার মত প্রাক্তন তারকারা। চিপকের পিচ পাঁচদিনের ক্রিকেটের জন্য আদর্শ নয় বলে দাবি করেছিলেন তারা।

জবাবে হিটম্যান এদিন বলেন, ‘সব দেশই ঘরের মাঠের পুরোপুরি ফায়দা তোলার চেষ্টা করে। আমরা যখন বাইরে খেলতে যাই একই ঘটনা ঘটে। ওরা তো আমাদের জন্য ভাবে না। তাহলে আমরা কেন কারও জন্য ভাবতে যাব। আমাদের পছন্দমতো আমাদের দলের কথা ভেবে যা করা উচিৎ সেটাই করব। এটাই হোম-অ্যাওয়ে অ্যাডভেন্টেজের মজা। সেরকম হলে হোম-অ্যাওয়ে অ্যাডভান্টেজ তুলে দিয়ে আইসিসি’কে নয়া নিয়ম চালু করতে বলা হোক।’

রোহিত আরও বলেন, ‘আমরা যখন বিদেশে খেলতে যাই একইভাবে আমাদের কাজও ভীষণ শক্ত হয়ে দাঁড়ায়। তাই পিচ নিয়ে বিতর্ক না করে দলের ক্রিকেটারদের পারফরম্যান্স যাচাই করাই শ্রেয়। দু’টো দলই একই পিচে খেলছে সুতরাং যে ভাল খেলবে সেই জিতবে।’

উল্লেখ্য, ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় তথা পিঙ্ক বল টেস্ট ম্যাচ দিয়ে নবনির্মিত মোতেরা স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট আত্মপ্রকাশ করতে চলেছে বুধবার।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে