| ঢাকা, সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

কেউ না খেললে, ১ বছরে নতুন দল গড়বে বিসিবি

২০২১ ফেব্রুয়ারি ২২ ২০:৫৯:৫৬
কেউ না খেললে, ১ বছরে নতুন দল গড়বে বিসিবি

কিছুটা অভিমানের সুরেই যেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলে দিলেন কেউ খেলতে না চাইলে সবাইকেই ছুটি দিয়ে দেওয়া হবে। তবে সেইজন্য সময় দিয়ে জানানোর কথাও বলেন তিনি। এক বছরের মধ্যে নতুন দল গড়ে তোলা যাবে বলেও ব্যক্ত করেন পাপন। সাকিব আল হাসানকে নিয়ে আলোচনার সূত্রপাত।

১৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ভারতের চেন্নাইয়ে অনুষ্ঠিত হয় আইপিএলের নিলাম। সেখানে কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের মধ্যে সাকিবকে নিয়ে কাড়াকাড়ি চলে। শেষ পর্যন্ত কলকাতা এই অলরাউন্ডারকে দলে ভেড়ায়। ভিত্তিমূল্য ২ কোটি রুপি থেকে সাকিবের দাম ওঠে ৩ কোটি ২০ লাখ রুপিতে।

নিলামের পরের দিনও শোনা যায় আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব। বিসিবি সাথেসাথে তার ছুটি মঞ্জুরও করেছে। সেই ঘটনার পরে সোমবার (২২ ফেব্রুয়ারি) প্রথম গণমাধ্যমের সামনে আসলেন বিসিবি সভাপতি পাপন। সাকিব ইস্যুতেই উঠলো আরও কেউ যদি এভাবে ছুটি চায় তাহলে প্রত্যুত্তরে বিসিবি কী বলবে।

পাপন স্পষ্ট জানিয়ে দিলেন, সবাই ছুটি চাইলে সবাইকেই তারা ছুটি দিয়ে দিবেন। সবাইকে ছুটি দেওয়ার কথা স্পষ্ট জানিয়ে দিলেও শর্ত জুড়ে দিয়েছেন কোনো সিরিজের আগমুহূর্তে হঠাৎ করে এমন আবদার করা যাবে না। সিরিজের বেশ আগেই বিসিবিকে তা জানিয়ে দিতে হবে। যদি সবাই ছুটি নিয়ে নেয় তাহলেও নতুন দল গড়ার জন্য এক বছর সময় লাগবে বলে ইঙ্গিত করেন পাপন।

বিসিবি সভাপতির ভাষ্যমতে, ‘সবাই যদি লিখে দেয় আমরা কেউ খেলব না, আমি এখনই রাজি। তবে আমাকে আগে থেকে জানতে হবে। সফরের আগমুহূর্তে বললে হবে না। প্রত্যেকটা সিরিজের আগে এরকম শুনতে চাচ্ছি না। যে খুশি এসে একেবারে বলে দিক, কে কে খেলতে চায় না। কোনো অসুবিধা নেই। আমাদের সময় লাগবে। আমি একবছর সময় চাই। একবছর পরে কাউকে লাগবেও না। কেউ যদি বলে আমি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলব, তাহলে তাকে আমরা দলেই রাখব না। কোনো অসুবিধা নেই।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে