| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

ক্রিকেটাদের চুক্তিতে নতুন ১টি নিয়ম যোগ করা হয়েছে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ ফেব্রুয়ারি ২২ ২০:১৯:৫৯
ক্রিকেটাদের চুক্তিতে নতুন ১টি নিয়ম যোগ করা হয়েছে

একই সঙ্গে জাতীয় দলের খেলা থাকলে সেই সময় অন্য কোথাও খেলতে যাওয়ারও সুযোগ থাকছে না বলে ইঙ্গিত দিয়েছেন বিসিবি সভাপতি। মূলত সাকিব আল হাসান আইপিএলে খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় এই বিষয়ে নড়েচড়ে বসেছে বিসিবি।

মুস্তাফিজুর রহমানও আইপিএলে খেলতে ছুটি চাইতে পারেন বলে ধারণা করা হচ্ছে। এ প্রসঙ্গে পাপন বলেছেন, ‘এটা অস্বীকার করার কোনো পথ নেই। এটা যে এর আগেও হয়নি তা না। একটা ব্যাপারে আমরা নিশ্চিত কাউকে জোর করে কোথাও পাঠাবো না। যে খেলতে চায় না খেলবে না।

আমরা চাই সকলে খেলুক কিন্তু কারো যদি জাতীয় দলের চেয়ে অন্য কোথাও খেলতে ভালো লাগে তারা কোনো বাধা ছাড়াই যেতে পারে। এই বার্তাটা সবার জন্য। শুধু সাকিবের জন্য না। তিনি আরও বলেন, ‘আমরা তাদের সঙ্গে একটি চুক্তিতে যাবো এখন। এ বছর আমরা কোনো চুক্তি করিনি।

আমাদের যে চুক্তি শেষ হয়েছে আমরা এখনও তা নবায়ন করিনি। এই চুক্তিতে এখন নতুন কিছু জিনিস যোগ হবে। সেখানেও লেখা থাকবে কে কোন ফরম্যাট খেলতে চায় তাদেরকে বলতে হবে এবং সেটাও জানতে হবে তাদের অন্য কোনো জায়গায় অন্য কিছু থাকে তাহলে জাতীয় দলে খেলবে নাকি ওইখানে।

কাউকে এখন আর জোর করে খেলানো হবে বলেও নিশ্চিত করেছেন পাপন। সেই সঙ্গে এই বিষয়ে চুক্তিতে খোলামেলাভাবে সব লিখিত আকারে থাকবে বলেও জানালেন তিনি। বিসিবি সভাপতি যোগ করেন, ‘এই চুক্তিতে যারা সাক্ষর করবে তাদের তো আমরা যেতে দেব না। এখন ব্যাপারটা খোলামেলা।

আগে ছিল সেটা ব্যক্তিগত, এখন এটা আমরা কাগজে কলমে লিখিত ভাবে নিয়ে নিচ্ছি। এখানে কারো বলার কিছু থাকবে না। দিল না বা জোর করে নিচ্ছি এটা বলার কিছু থাকবে না। উল্লেখ্য, সাকিবের পুরনো দল কলকাতা নাইট রাইডার্স তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয়। আগামী এপ্রিল-মে মাসে আইপিএলের ১৪তম আসরে কলকাতার হয়ে মাঠে নামার কথা রয়েছে তার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে