| ঢাকা, বুধবার, ৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

আইপিএল খেলতে পাপনের কাছে মুস্তাফিজ, যা বললেন বোর্ড সভাপতি

২০২১ ফেব্রুয়ারি ২২ ১৯:৫৬:০৫
আইপিএল খেলতে পাপনের কাছে মুস্তাফিজ, যা বললেন বোর্ড সভাপতি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য ইতোমধ্যে সাকিব আল হাসান ছুটি নিলেও এখনও কোনো সিদ্ধান্ত নেননি মুস্তাফিজুর রহমান। আইপিএলে খেলা নিয়ে সোমবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দেখা করেছেন বাঁহাতি এই পেসার।

যদিও সেখানে মুস্তাফিজের আইপিএল খেলা নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টে খেলার বিষয়টি মুস্তাফিজের ওপর ছেড়ে দিয়েছে বিসিবি। সেই সঙ্গে বিসিবি সভাপতি মুস্তাফিজকে জানিয়েছেন দিয়েছেন যে, আইপিএলে খেলতে চাইলে বিসিবিকে যেন তিনি চিঠি দেন। তাহলে তাঁকে আটকাবে না বোর্ড।

গণমাধ্যমে এ প্রসঙ্গে পাপন বলেন, ‘মুস্তাফিজ আজকে এসেছিল আমার কাছে দেখা করতে। সে আইপিএলের ব্যাপারে সে যাবে কি না জানতে চায়। আমি বলেছি দেখো এখানে আমার কিছুই বলার নাই তুমি যদি খেলতে না চাও বা ওইখানে যেতে চাও তাহলে আমাদের একটা চিঠি দিও। তখন আমরা তোমাকে আটকাবো না।

এখন থেকে জাতীয় দলের হয়ে খেলতে না চাইলে বিসিবিকে চিঠি দিলেও হবে বলে জানিয়েছেন বোর্ড। এ ছাড়া এটি শুধু সাকিব বা ব্যক্তিগত কারও জন্য নয় বরং সবার জন্যই একই নিয়ম বজায় থাকবে। এ প্রসঙ্গে পাপন বলেন, সবার জন্যই বার্তা। একদম পরিষ্কার যে এটা ব্যক্তিগত কারও জন্য না। সাকিবের জন্য কোনো সিদ্ধান্ত নিচ্ছি না এটা সবার জন্য।’

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) চেন্নাইয়ে অনুষ্ঠিত আইপিএলের নিলাম থেকে মুস্তাফিজকে ১ কোটি ভিত্তিমূল্যে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। এ ছাড়া নিলাম থেকে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। টুর্নামেন্টের এখনও সূচি চূড়ান্ত না হলেও ধারণা করা হচ্ছে এপ্রিলে প্রথম সপ্তাহে শুরু হতে পারে মাঠের লড়াই।

এ দিকে আগামী এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। যে কারণে আইপিএলের এবারের মৌসুমে বাংলাদেশের ক্রিকেটারদের পুরো সময়ের জন্য পাওয়া যাবে না বলে জানানো হয়েছিল। কিন্তু পুরো মৌসুমে খেলতে ইতোমধ্যে ছুটি নিয়েছেন সাকিব। তবে এই পথে মুস্তাফিজও হাঁটবেন কিনা সেটার জন্য আপাতত অপেক্ষা করতে হচ্ছে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে