| ঢাকা, সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

অবশেষে জানা গেলো যে একটি মাত্র কারণে সাকিবকে দলে নিয়েছে কলকাতা

২০২১ ফেব্রুয়ারি ২০ ২২:০৭:৩২
অবশেষে জানা গেলো যে একটি মাত্র কারণে সাকিবকে দলে নিয়েছে কলকাতা

কোনো একজন ক্রিকেটারকে নিলাম থেকে দলে নেয়ার জন্য ফ্র্যাঞ্চাইজির বিশেষ পরিকল্পনা থাকা স্বাভাবিক ব্যাপার। বোলিং বিভাগ কিংবা ব্যাটিং বিভাগে কে বেশি কার্যকরী হবেন সেই হিসেব কষেই দলে ভেড়ানো হয় ক্রিকেটারদের।

আইপিএলের ১৪তম আসরের নিলামে সাকিবকে দলে নেয়ার জন্য বেশ চেষ্টা চালিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। শাহসরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের সাথে অবশ্য শেষ পর্যন্ত পেরে ওঠেনি প্রীতি জিনতার দল।

কলকাতায় ইয়ন মরগান, সুনীল নারাইন কিংবা আন্দ্রে রাসেলের মত বিদেশি ক্রিকেটাররা থাকার পরও সাকিবকে নিয়ে যে তাদের আলাদা পরিকল্পনা ছিল তা আর বলার অপেক্ষা রাখে না। তাইতো নিলাম থেকে সাকিবকে দলে নেয়ার পর সহকারী কোচ অভিষেক নায়ার সাকিবকে দলে নেয়ার কারন জানালেন খোলাসা করেই।

বাংলাদেশের হয়ে অধিনায়কত্ব করা ও এর আগে দীর্ঘ সময় কলকাতার হয়ে খেলার কারনে সাকিবের প্রতি আগ্রহ দিল দলটির এমনতা জানিয়ে অভিষেক নায়ার বলেন, ‘’সাকিবকে নিয়ে আমরা অনেক আলোচনা করেছি। সবাই জানি অতীতে সে কেমন পারফর্ম করেছে। কলকাতার হয়ে আগেও খেলেছে, দলের বিষয়গুলো বোঝে। তার অধিনায়কত্বের অভিজ্ঞতাও আছে, এটা আমরা কাজে লাগাতে পারব। বাংলাদেশের হয়ে তার নেতৃত্বগুণ, আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা আছে।‘’

ইংলিশ অলরাউন্ডার মঈন আলির দাম যেখানে উঠেছিল ৭ কোটি রুপি সেখানে সাকিবকে কিনতে কলকাতার খরচ করতে হয়েছে মাত্র ৩ কোটি ২০ লাখ রুপি। কম দামে সাকিবকে পেয়ে বেজায় খুশি এই সহকারী কোচ। সেই সাথে জানালেন সাকিবের অভিজ্ঞতা ও নেতৃত্ব দেয়ার গুণটাকে কাজে লাগাতে চায় কলকাতা।

অভিষেক আরও বলেন, ‘’আমরা খুবই খুশি, তাকে এই দামে দলে পেয়েছি। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সে উপরের দিকে ব্যাট করে, আমরা তাকে এই ভূমিকায়ই ব্যবহার করতে চাইব। তাছাড়া পাওয়ারপ্লেতে বল করতে পারে, ৩-৪ ওভার বোলিং কোটা পূর্ণ করতে পারে। আমরা অভিজ্ঞতা ও নেতৃত্বগুন দুটোই চেয়েছিলাম, তার পারফরম্যান্স বা সামর্থ্য নিয়েও কোনো সন্দেহ নেই। সে একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার।‘’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে