| ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

6,6,6,6,6,6,6 ছক্কার ঝড়ে ক্রিকেট বিশ্বকে অবাক করে সেঞ্চুরি করলেন সাব্বির

২০২১ জানুয়ারি ৩১ ২১:৩১:১৯
6,6,6,6,6,6,6 ছক্কার ঝড়ে ক্রিকেট বিশ্বকে অবাক করে সেঞ্চুরি করলেন সাব্বির

এক সময় বাংলাদেশ দলের নিয়োমিত সদস্য ছিলেন সাব্বির। কিন্তু বর্তমানে দলের বাইরে আছেন এই ক্রিকেটার। রাজশাহীতে আয়োজন করা হয়েছে রাঙাপরী মুজিব শতবর্ষ বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। এই টুর্নামেন্টটিতে বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমির পক্ষে খেলছেন সাব্বির রহমান। শনিবার (৩০ জানুয়ারি) এমএস অ্যাভেঞ্জার্সের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

রাঙাপরী মুজিব শতবর্ষ বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের শনিবারের ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমি ও এমএস অ্যাভেঞ্জার্স। ম্যাচটি অনুষ্ঠিত হয় রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম শহীদ এএইচএম কামারুজ্জামান মাঠে। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমির অধিনায়ক সাব্বির রহমান।

নির্ধারিত ২০ ওভারে আগে ব্যাটিং করে ৬ উইকেটের বিনিময়ে ১৯৪ রান সংগ্রহ করে বাংলা ট্র্যাক। জবাবে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জয়ের পথ গড়ে দেন সাব্বির।

বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমির পক্ষে সাব্বির করেন ১১৫ রান। এই ঝড়ো ইনিংস খেলতে তিনি খরচ করেন ৫৬টি বল। তার ইনিংসটিতে ছিল ১০টি ছক্কা ও ৬টি চার।

সাব্বিরের এই ইনিংসের পরও সহজে জেতা হয়নি বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমির। নির্ধারিত ওভার শেষে দুই দলের স্কোর সমান হলে খেলা গড়ায় সুপার ওভারে। যেখানে আগে ব্যাট করে ১১ রান করে বাংলা ট্র্যাক। জবাবে ব্যাট করতে নেমে ৯ রানে ২ উইকেট হারায় প্রতিপক্ষ। যার ফলে সাব্বিররা জয় পায় ২ রানের বিনিময়ে। দুর্দান্ত সেঞ্চুরির সাথে সুপার ওভারে দলকে জেতানোর জন্য ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন সাব্বির।

জাতীয় দলের স্কোয়াড থেকে জায়গা হারিয়েছেন সাব্বির। যার কারণে এখন বিভিন্ন আঞ্চলিক টুর্নামেন্ট খেলে সময় কাটাচ্ছেন তিনি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেললেও একটি ফিফটি ছাড়া ভালো কিছু করতে পারেননি তিনি। সম্প্রতি তিনি আরও কয়েকটি আঞ্চলিক টুর্নামেন্ট খেলেছেন। ময়মনসিংহ প্রিমিয়ার লিগ ও নড়াইলে বিজয় দিবস বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেটে অংশ নিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে