| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তিন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের নয়

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২৫ ১৩:২১:১২
তিন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের নয়

চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটিতে বাংলাদেশ দলে পরিবর্তন ছিল ছয়টি। তবে অভিষেক হয়েছিল শুধুমাত্র ডানহাতি পেসার হাসান মাহমুদের। পরের দুই ম্যাচে সবমিলিয়ে পরিবর্তন আনা হয়েছে মোটে দুইটি, অভিষেক করানো হয়নি কাউকে। ওয়ানডে সুপার লিগের গুরুত্ব বিবেচনায় নিজেদের সম্ভাব্য সেরা দল নিয়েই খেলেছে বাংলাদেশ।

তবে সেই সুযোগ ছিল না ওয়েস্ট ইন্ডিজের। কেননা করোনা সতর্কতা ও ব্যক্তিগত সমস্যার কারণে বাংলাদেশ সফরের দল থেকে নাম সরিয়ে নিয়েছেন অন্তত এক ডজন ক্রিকেটার। যার ফলে অনভিজ্ঞ ও আনকোরা ক্রিকেটারদের নিয়েই ওয়ানডে ও টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করতে বাধ্য হয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। যাদের মধ্যে নয়জনকে প্রথমবারের মতো সুযোগ দিল ওয়ানডে ক্রিকেটে।

সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ছয় অভিষিক্ত খেলোয়াড় ছিলেন আকিল হোসেন, আন্দ্রে ম্যাকার্থি, চামার হোল্ডার, জশুয়া ডা সিলভা, কাইল মায়ারস এবং এনক্রুমাহ বোনার। এ ছয়জনের মধ্যে আকিল হোসেন ও কাইল মায়ারস নিজেদের সামর্থ্যের জানান দিতে পেরেছিলেন। বাকি চারজনই নাম লিখিয়েছিলেন ব্যর্থতার খাতায়।

ব্যাটসম্যানদের ভয়াবহ বিপর্যয়ে সেদিন মাত্র ১২২ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। বাঁহাতি মায়ারস খেলেন দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রানের ইনিংস। পরে বোলিংয়ে নেমে বাঁ-হাতি স্পিনে ১০ ওভারে মাত্র ২৬ রান খরচায় ৩ উইকেট নেন আকিল হোসেন।

এছাড়া ম্যাকার্থি ১২, জশুয়া ৯, বোনার ০ এবং চেমার হোল্ডার ৩ ওভারে ২৬ রান খরচায় ছিলেন উইকেটশূন্য। দ্বিতীয় ম্যাচে নতুন ক্যাপ পান শুধুমাত্র বাঁহাতি ওপেনার জর্ন ওটলে। ক্যারিবীয়দের আরেকটি হতাশাজনক ব্যাটিং প্রদর্শনীর দিনে ওটলে খেলেন ২৪ রানের ইনিংস।

আজ (সোমবার) সিরিজের শেষ ম্যাচে অভিষেক করানো হলো জাহমার হ্যামিলটন ও কিয়ন হার্ডিংকে। উইকেটরক্ষক হ্যামিলটন ৫৪ ও হার্ডিং ২০টি লিস্ট এ ম্যাচ খেলে ওয়ানডে ক্রিকেটের স্বাদ পেলেন। দেখার বিষয় তারা আন্তর্জাতিক মঞ্চে কেমন করেন।

ওয়ানডে সিরিজে ক্যারিবীয়দের অভিষেকের তালিকাপ্রথম ম্যাচ- আকিল হোসেন, আন্দ্রে ম্যাকার্থি, চামার হোল্ডার, জশুয়া ডি সিলভা, কাইল মায়ারস এবং এনক্রুমাহ বোনার।

দ্বিতীয় ম্যাচ- জর্ন ওটলে।

তৃতীয় ম্যাচ- জাহমার হ্যামিলটন এবং কিয়ন হার্ডিং।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

হায়দরাবাদ-বেঙ্গালুরু এবং পাকিস্তান-নিউজিল্যান্ড হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

হায়দরাবাদ-বেঙ্গালুরু এবং পাকিস্তান-নিউজিল্যান্ড হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। চতুর্থ টি-টোয়েন্টিতে আজ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে